চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জ্যামাইকায় বাংলাদেশি প্রার্থীদের প্রচারণা

Nagod
Bkash July

সময় এসেছে আমাদের নিজেদের প্রতিনিধি নির্বাচনের। আমরা ঐক্যবদ্ধ হলেই তা সম্ভব। জ্যামাইকা মুসলিম সেন্টারে মুসল্লিদের উদ্দেশ্যে বাংলাদেশি প্রার্থী ও মুসলিম প্রতিনিধিরা এসব কথা বলেন। 

Reneta June

এ সময় কুইন্স কাউন্টি জাজ পদে প্রার্থী সোমা সাঈদ ভোট প্রার্থনা করে বলেন, আমি প্রথম বাংলাদেশি আমেরিকান মহিলা প্রার্থী। এটা আমাদের নারীদের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে ভূমিকা রাখবে। আপনারা ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিলে আমার বিজয় সুনিশ্চিত।

এ সময় তিনি বলেন, আমি নির্বাচিত হওয়া মানে আপনাদের নিজের মানুষ নির্বাচিত হওয়া। তিনি আর্লি ভোট দিতেও ভোটারদের দৃষ্টি আকর্ষণ করেন।

সিটি কাউন্সিলম্যান প্রার্থী সাবুল উদ্দিন বলেন, নির্বাচিত হলে আপনাদের নিরাপত্তাকেই প্রাধান্য দিব। ৩০ বছর ধরে আমি এখানে বাস করছি। আশা করি আপনারা আমাকে বিমুখ করবেন না। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমাদের বাংলাদেশী ভোটারের সংখ্যা অনেক। কিন্তু তারা ভোটকেন্দ্রে যেতে অনীহা প্রকাশ করে। তাই সবাইকে নিয়ে ভোট কেন্দ্রে যেতে মুসল্লিদের প্রতি আহবান জানান সাবুল উদ্দিন। সব বাংলাদেশী আমেরিকান ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করলে একজন বাংলাদেশী প্রতিনিধি বেরিয়ে আসবে বলে মনে করেন তিনি।

অপর বাংলাদেশী কাউন্সিলম্যান প্রার্থী সাইফুর খান বলেন, আমরা তিনজন বাংলাদেশী প্রার্থী আছি। যাকে ইচ্ছা ভোট দেন, কিন্তু কেন্দ্রে আসেন। দিনশেষে নিজেদের প্রার্থী নির্বাচিত হলে আখেরে আপনাদেরই লাভ। তিনি উল্লেখ করেন, সিটি কাউন্সিলম্যান পদে যেহেতু পছন্দের ক্রমানুসারে ভোট দেওয়া যায় আপনারা আমাদের তিনজনকেই ভোট দিয়ে অন্য দুজনকে ভোট দিতে পারেন। তিনিও মুসল্লিদের ভোটের দিন ২২ জুনের অপেক্ষা না করে আর্লি ভোটে অংশ নিতে অনুরোধ করেন।

বাংলাদেশী প্রার্থী সোমা সাঈদকে সমর্থনকারী কুইন্স ব্যুরো প্রেসিডেন্ট প্রার্থী এলিজাবেথ ক্রাউলি বলেন, সিটিতে দিন দিন অপরাধ বাড়ছে। তাই আমি নির্বাচিত হলে পুলিশের বাজেট বাড়ানোর উদ্যোগ নেব। এ ছাড়া কোয়ালিটি স্কুল, স্পেশালাইজড স্কুল প্রতিষ্ঠায় আমার ভূমিকা অব্যাহত রাখব।

এ সময় জ্যামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মনজুর আহমেদ চৌধুরী, তরুণ ডেমোক্রেট নেতা ফখরুল ইসলাম দেলোয়ার, নিউইয়র্ক পুলিশ বিভাগের কর্মকর্তা রাশেক মালিক উপস্থিত ছিলেন।

অন্যদিকে দিনভর নির্বাচনী প্রচারণায় ব্যস্ত ছিলেন নির্বাচনী জরিপে এগিয়ে থাকা মেয়র প্রার্থী এরিক এডামস। তিনি বলেন, আমাদের হাতে খুব বেশি সময় নেই। ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে যেতে সমর্থকদের প্রতি আহবান জানান এ জনপ্রিয় প্রার্থী।

উল্লেখ্য, অধিকাংশ বাংলাদেশি সংগঠন মেয়র প্রার্থী এরিক এডামসকে সমর্থন জানিয়েছে।

BSH
Bellow Post-Green View