চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জোকোভিচের ‘১৮’র কাছে পাত্তাই পেলেন না মেদভেদভ

যা একটু লড়াই হল প্রথম সেটে। বাকি দুই সেটে পাত্তাই পেলেন না ড্যানিয়েল মেদভেদভ। রাশিয়ান টেনিস তারকার প্রথম গ্র্যান্ড স্লামের স্বপ্ন গুঁড়িয়ে অস্ট্রেলিয়ান ওপেনে নিজের নবম ও সবমিলিয়ে ১৮তম গ্র্যান্ড স্লাম শিরোপা ঘরে তুললেন সার্বিয়ান নোভাক জোকোভিচ।

রড লেভার অ্যারেনায় নিজের টানা তৃতীয় ফাইনালে প্রতিপক্ষ মেদভেদভকে ৭-৫, ৬-২, ৬-২ সরাসরি সেটে উড়িয়ে দিয়েছেন ‘দ্য জোকার’। অপরাজেয় রইলেন প্রিয় অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রোববার প্রথম সেটে লড়াইটা জমিয়ে তোলার আভাস দিচ্ছিলেন ২০১৯ সালের ইউএস ওপেন ফাইনালে জোকোভিচের কাছেই হারা মেদভেদভ। ৬-৫ গেমে এগিয়ে থাকা সেটে সার্ভিস ব্রেক করে সেই সেট জিতে নেন সার্বিয়ান কিংবদন্তি। বাকি দুই সেটে আর লড়াই ধরে রাখতে পারেননি মেদভেদভ। চাপ সইতে না পেরে ক্ষোভে কোর্টে র‍্যাকেটও আছড়ে ভেঙেছেন এ রাশিয়ান। তৃতীয় সেটে নিজের দলের সঙ্গেও করেন দুর্ব্যবহার!

অথচ অ্যাবডোমিনাল চোটে আসরের শুরু থেকেই ভুগেছেন জোকোভিচ। ফাইনাল পর্যন্ত আসা নিয়েও ছিল সংশয়। উল্টোপিঠে দুরন্ত গতিতে ফাইনালে এসে মেদভেদভ স্বপ্ন দেখছিলেন নিজের প্রথম গ্র্যান্ড স্লামের। তার স্বপ্ন ভেঙে শিরোপা হাতে প্রিয় কোর্টের প্রতি ভালোবাসাই ঝরে পড়ল জোকোভিচের, ‘আমি আগের চেয়েও তোমাকে বেশি বেশি ভালোবাসবো। এই ভালোবাসাবাসি চলবেই।’

নিজের ১৮তম গ্র্যান্ড স্লাম জিতে দুই কিংবদন্তি রজার ফেদেরার ও রাফায়েল নাদালের সঙ্গে ব্যবধান দুইয়ে নামিয়ে আনলেন জোকোভিচ। ফেদেরার ও নাদাল দুজনেই জিতেছেন ২০টি করে গ্র্যান্ড স্লাম। করোনার ঝুঁকি এড়াতে এবারের অস্ট্রেলিয়ান ওপেনে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন ফেদেরার।