চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জুনে অনলাইন মাতাবে যেসব সিনেমা ও সিরিজ

গেল কয়েক বছর যাবত বিশ্বজুড়ে প্রেক্ষাগৃহের চেয়ে শক্তিশালী হয়ে উঠেছে অনলাইনের বিভিন্ন স্ট্রিমিং প্লাটফর্মগুলো। আর চলমান করোনা পরিস্থিত যেন আরো কয়েক ধাপ এগিয়ে নিয়েছে সেই জনপ্রিয়তাকে। করোনার এই কালে যেখানে তালাবদ্ধ অবস্থায় পড়ে রয়েছে দেশ-বিদেশের সকল প্রেক্ষাগৃহ, সেখানে রমরমা ব্যবসা করছে অনলাইন ডিজিটাল স্ট্রিমিং প্লাটফর্মগুলো।

ইতোমধ্যেই প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় থাকা হলিউড ও বলিউডের বেশির ভাগ সিনেমা, ওয়েব সিরিজগুলো মুক্তি পেয়েছে এই অনলাইন স্ট্রিমিং প্লাটফর্মগুলোতে। চলতি (জুন) মাসেও অনলাইনে মুক্তির অপেক্ষায় রয়েছে হলিউড ও বলিউডেরর বেশকিছু প্রতীক্ষিত সিনেমা ও ওয়েব সিরিজ। যেগুলোর অধিকাংশই মুক্তি পাবে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, জি-৫, ডিজনি প্লাস হটস্টার, হটস্টার, টি-সিরিজসহ আরো বেশকিছু প্লাটফর্মে।

অ্যামাজন প্রাইম ভিডিও:
আসছে ১২ জুন অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাবে সুজিত সরকার পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘গুলাবো সিতাবো’। সম্প্রতি মুক্তি যে ছবির ট্রেলার দেখেই মুগ্ধ দর্শক। হাস্য-রসাত্মক আসন্ন এই সিনেমার কাহিনী মূলত এক বাড়িওয়ালা ও তার ভাড়াটিয়াকে নিয়ে।

শান্তনু শ্রীবাস্তব রচিত এবং নিখিল নাগেশ ভট্ট পরিচালিত ‘রাসভরী’ ছোট্ট একটি শহর মেরুতের গল্পে রচিত। আয়ুষ্মান সাক্সেনা ও স্বরা ভাস্কর অভিনীত এই ছবিটি আমাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাবে আগামী ১৯ জুন।

এছাড়া একই তিনে আরো মুক্তি পাবে কের্থি সুরেশ অভিনীত রহস্য থ্রিলার সিনেমা ‘পেঙ্গুইন’। যার পরিচালনা করেছেন ইশাবর কার্তিক এবং প্রযোজনা করেছেন স্টোন বেঞ্চ ফিল্মস ও কার্তিক সুরাজ। এটি তামিল, তেলেগু ও মালায়ালাম ভাষায় মুক্তি পাবে।

এরপর ২৬ জুন কন্নড় চলচ্চিত্র ‘ল’ আছে মুক্তির তালিকায়। এছাড়াও আরো মুক্তি পাবে হলিউড সিনেমা ‘ব্যাড বয়েস ফর লাইফ’। যা মুক্তি পাবে ২১ জুন। একই সাথে ১৯ জুন অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাবে ‘দ্য গুড লায়ার’ নামের হলিউড সিনেমা সহ অ্যাডওয়ার্ড নরটন পরিচালিত ছবি ‘মাদারলেস ব্রুকলেইন’। এই ছবিটি মুক্তি পাবে আগামি ২৬ জুন।

এএলটিবালাজি:
জনপ্রিয় হিন্দি ওয়েব সিরিজ ‘কেহেনে কো হামসাফার হ্যায়’ এর তৃতীয় সিজন এএলটিবালাজি তে আসছে আগামি ৬জুন। জনপ্রিয় এই ওয়েব সিরিজটির মূখ্য চরিত্রে অভিনয় করছেন রনিত রায়, মোনা সিংহ, গুরুদ্বীপ কোহলি সহ আরো অনেকেই।

নেটফ্লিক্স:
আগামি ৩ জুন নেটফ্লিক্সে মুক্তি পাবে আইকনিক স্ক্রিপ্টস জাতীয় স্পেলিং বি টুর্নামেন্ট জয়ের প্রতিযোগিতায় অংশ নেওয়া চারজন ভারতীয়-আমেরিকান শিক্ষার্থীর উত্থান-পতনকে ঘিরে নির্মিত সিনেমা ‘স্পেলিং দ্য ড্রিম’। স্যাম রেগা পরিচালিত ও প্রযোজিত এই ডকুমেন্টারিটি ১৯৯৯ সাল থেকে ভারতীয় আমেরিকানদের এই প্রতিযোগিতায় রাজত্ব করার প্রবণতাটি আবিষ্কার করেছে।

অনুরাগ কাশ্যপ পরিচালিত ছবি ‘চোকড’ আগামি ৫ জুন মুক্তি পাবে নেটফ্লিক্সে। অনুরাগ কাশ্যপের নতুন প্রযোজনা প্রতিষ্ঠান ‘গুড ব্যাড ফিল্ম’ এরইমধ্যে ছবিটির ঘোষণা দিয়েছেন। নতুন এই প্রযোজনা প্রতিষ্ঠানের এটাই প্রথম সিনেমা। মূলত ‘চোকড’ ছবিটির প্রধান চরিত্রে দেখা যাবে অভিনেত্রী সায়মী খের এবং অভিনেতা রোশন ম্যাথুকে। এক ব্যাংক ক্যাশিয়ারকে ঘিরে এগিয়েছে ছবির গল্প। সে হঠাৎ জানতে পারে তার রান্নাঘরে রয়েছে প্রচুর টাকা। তারপর তার জীবনে ঘটতে থাকে নতুন ঘটনা।

এছাড়াও ৫ জুন নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘থার্টিন রিজন হোয়াই সিজন ফোর’ এবং ‘কুয়ের আই সিজন ফাইভ’ এর মত ওয়েব সিরিজ।

একই সাথে পুরো জুন মাস জুড়ে বিভিন্ন সময়ে ডিজনি প্লাস হটস্টার, জি-৫ সহ আরো বেশ কিছু অনলাইন প্লাটফর্মে মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত কিছু সিনেমা ও ওয়েব সিরিজ।

শেয়ার করুন: