চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জীবনের কথায় ‘লড়বে এবার বাংলাদেশ’

বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপে খেলবে আর তাদের উৎসাহ দিতে দেশের নন্দিত গীতিকবি রবিউল ইসলাম জীবন নতুন গান লিখবেন এটা যেন অলিখিত এক নিয়মে পরিণত হয়েছে!

গত ১০ বছরে বাংলাদেশ ক্রিকেট দল এবং বিপিএলের বিভিন্ন দলের থিম সং মিলিয়ে ক্রিকেট সংশ্লিষ্ট ২০টির বেশি গান লিখেছেন দেশের জনপ্রিয় এই গীতিকার। তার সেসব গান ক্রিকেট দুনিয়ায় কখনো পেয়েছে তুমুল জনপ্রিয়তা, কখনো হয়েছে ভাইরাল।

এবার চলমান টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখেও টাইগারদের উৎসাহ দিতে গান লিখেছেন রবিউল ইসলাম জীবন। তার লেখা নতুন গান ‘লড়বে এবার বাংলাদেশ’।

বিজ্ঞাপন

গানটির সুর ও সংগীতায়োজন করেছেন রাজন সাহা। কণ্ঠ দিয়েছেন ইউসুফ রিয়াদ। এছাড়া গানটির দ্বৈত একটি ভার্সন গেয়েছেন রিয়াদ ও ঝিলিক। গানটির পৃষ্ঠপোষক টি-স্পোটর্স। তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বৃহস্পতিবার (২১ অক্টোবর) ভিডিও আকারে গানটি উন্মুক্ত করা হয়েছে। এরইমধ্যে গানটি টাইগার ভক্ত-সমর্থক ও ক্রিকেট সংশ্লিষ্টরা বেশ পছন্দ করেছেন।

গানটি নিয়ে রবিউল ইসলাম জীবন বলেন, আমি নিজে একজন তুখোড় ক্রিকেটভক্ত। ভাত-মাছের মতো করেই ক্রিকেটে আসক্ত থাকি। বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে এবার গানটি লিখেছি রাজন সাহার করা সুরের ওপর। চেষ্টা করেছি গানটির কথায় টিম টাইগার, ভক্ত ও ক্রিকেটারদের অনুপ্রেরণা দিতে। গায়কী, সুর-সংগীতায়োজন এবং ভিডিওতেও ক্রিকেটীয় আমেজ ফুটিয়ে তোলা হয়েছে।

তিনবার চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পাওয়া এই জনপ্রিয় এই গীতিকার আরও বলেন, এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে ধাক্কা খেলেও পরের দুটি ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। আমার বিশ্বাস অন্যবারের চেয়ে এবারের টি-২০ ক্রিকেট বিশ্বকাপে বেশি সাফল্য নিয়ে আসতে ‘লড়বে এবার বাংলাদেশ’। দলের প্রতিটি সদস্যকে আমি শুভ কামনা জানাই।

উল্লেখ্য, ক্রিকেট নিয়ে রবিউল ইসলামের জীবনের লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে-‘জ্বলে ওঠো বাংলাদেশ’, ‘জয় হবেই হবে’, ‘মাশরাফি’, ‘অপরাজেয়’ (সাকিব আল হাসানকে নিয়ে), ‘কোটি প্রাণের আশা’, ‘প্লে ফর দ্য গেম’, ‘বাড়ো আগে বাড়ো’, ‘চলে এসো’, ‘ঢাকা প্লাটুন’, ‘ রাজশাহী রয়েলস’ প্রভৃতি।

বিজ্ঞাপন