চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

জার্মানি-ইংল্যান্ডের জয়ের রাতে হেরেছে স্পেন, ইতালির হোঁচট

বিজ্ঞাপন

জার্মানি, ইংল্যান্ড, বেলজিয়ামের মতো জায়ান্টদের বড় জয়ের রাতে বিশ্বকাপ বাছাইয়ে হেরে বসেছে স্পেন। ইউরো চ্যাম্পিয়ন ইতালি খেয়েছে হোঁচট, ড্র করে মাঠ ছেড়েছে বুলগেরিয়ার সাথে।

বৃহস্পতিবার রাতে সুইডেনের মাঠে যেয়ে ২-১ গোলের হার দেখেছে লুইস এনরিকের স্পেন। ইতালি ১-১ গোলে ড্র করেছে ঘরের মাঠে বুলগেরিয়ার বিপক্ষে।

pap-punno

বেলজিয়াম গিয়েছিল এস্তোনিয়ার মাঠে খেলতে, ফিরেছে ৫-২ ব্যবধানের জয় তুলে। হাঙ্গেরির মাঠ থেকে ৪-০ গোলের বড় জয়ে ফিরেছে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড। লিচেনস্টেইনের মাঠে ২-০ গোলে জিতেছে জার্মানি। আর আলবেনিয়াকে ঘরের মাঠে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পোল্যান্ড।

সুইডেনের মাঠে পঞ্চম মিনিটেই এগিয়ে গিয়েছিল স্পেন, কার্লোস সোলেরের গোলে। পরের মিনিটে অ্যালেক্সান্ডার ইসাক ও ৫৭ মিনিটে ভিক্টর ক্লেসনের গোল হাসি কেড়ে নেয় স্প্যানিশদের।

Bkash May Banner

ম্যাচের ১৬ মিনিটে স্বাগতিক ইতালিকে লিড এনে দিয়েছিলেন ফেডেরিকো চিয়েসা। ৪০ মিনিটে সেটি শোধ করে পয়েন্ট ভাগাভাগি করান অতিথি বুলগেরিয়ার আটানাস ইলিভ। একই গ্রুপ সি-তে লিথুনিয়াকে ৪-১ গোলে হারিয়েছে নর্দার্ন আয়ারল্যান্ড।

গ্রুপ ই-তে ঘরের মাঠে বেলারুশের বিপক্ষে ১-০ গোলে জিতেছে চেক রিপাবলিক। একই গ্রুপে এস্তোনিয়ার বিপক্ষে বেলজিয়ামের বড় জয়ে জোড়া গোল করেছেন রোমেলু লুকাকু। একটি করে গোল হান্স ভানাকেন, অ্যাক্সেল উইটসেল ও থমাস ফোকেটের।

হাঙ্গেরির মাঠে ইংলিশদের ৪-০ গোলের জয়ে স্কোর করেছেন রাহিম স্টার্লিং, হ্যারি কেন, হ্যারি ম্যাগুইরে ও ডেকলান রিচি। একই গ্রুপে আলবেনিয়াকে ৪-১ গোলে হারানোর পথে পোলিশদের গোলগুলো এসেছে রবার্ট লেভান্ডোভস্কি, অ্যাডাম বুকসা, ক্রাইচোভিক ও ক্যারোল লিনেট্টির থেকে।

জোয়াকিম লো দায়িত্ব ছাড়ার পর হান্স ফ্লিকের অধীনে প্রথমবার নামা জার্মানি ২-০ গোলের জয় তুলেছে টিমো ভের্নার ও লেরয় সানের কল্যাণে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer