চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জহির রায়হানের প্রথম উপন্যাসে ঈদের নাটক

অনলাইন কনটেন্ট নির্মাণের জনপ্রিয় প্ল্যাটফর্ম বঙ্গের প্রযোজনায় প্রখ্যাত কথা সাহিত্যিক ও নির্মাতা জহির রায়হানের ‘শেষ বিকেলের মেয়ে’ উপন্যাস থেকে নির্মিত হলো টিভি নাটক। কালজয়ী এই লেখকের লেখা প্রথম এই রোম্যান্টিক উপন্যাস থেকে চিত্রনাট্য করে সাজিয়ে ‘শেষ বিকেলের মেয়ে’ নাটকটি পরিচালনা করেছেন হাসান রেজাউল।

যেখানে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, সাদিয়া জাহান প্রভা, অর্ষা, তাসনুভা তিশা, নুসরাত পাপিয়া, দিলারা জামান, মাসুম বাশার, দিলু খান।

বিজ্ঞাপন

নির্মাতা হাসান রেজাউল বলেন, আমি সাহিত্য নির্ভর কাজগুলো বেশি করে থাকি। এর আগে হরিশংকর জলদাস, রবীন্দ্রনাথ ঠাকুর, সেলিম আল দীন, শামসুল হকের মতো লেখকদের সাহিত্যকর্ম নিয়ে কাজ করেছি।

তিনি আরো বললেন, ‘শেষ বিকেলের মেয়ে’ নামটি পরিবর্তন হতে পারে। উপন্যাসের গল্প থেকে অনুপ্রেরণা নিয়ে কাজটি করেছি। দুদিন আগে শুটিং শেষ করেছি। ঈদে একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে।

জহির রায়হানের অনেক সাহিত্যকর্ম আগে পড়লেও তার সৃষ্টিতে প্রথমবার কাজ করলেন ইরফান সাজ্জাদ। কাজটি নিয়ে তিনিও বেশ উচ্ছ্বাসিত। বললেন, ঠিকঠাকভাবে ধরে ধরে কাজটি হয়েছে। গল্পের জন্য জহির রায়হানের পরিবারের কাছ থেকে এনওসি নেওয়া হয়েছে। চারদিন শুটিং হয়েছে। এমনকি মধ্যরাত পর্যন্ত শুটিং করেছি।

তিনি জানান, কষ্ট হয়েছে কাজটি করতে। তবে শেষ করার বুঝলেন পুরোপুরি স্ট্যান্ডার্ড একটি কাজ হয়েছে।

Bellow Post-Green View