চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জল্পনার অবসান, অস্কারের সেরা ছবি ‘নোম্যাডল্যান্ড’

৯৩ তম অস্কার আসরে সেরা ছবি হিসেবে নির্বাচিত হয়েছে নোম্যাডল্যান্ড। ছবিটি পরিচালনা করেছেন ক্লোয়ি ঝাও।

অস্কারের সর্বোচ্চ সম্মান সেরা ছবির নাম ঘোষণা করেছেন পুয়ের্তোরিকান অভিনেত্রী রিটা মোরেনো। পুরস্কার গ্রহণ করেছেন পরিচালক ক্লোয়ি ঝাও ও প্রযোজক-অভিনেত্রী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চলতি বছরের ‘গোল্ডেন গ্লোব’,’বাফটা’তে সম্মানিত হওয়ার পর অস্কারের দৌড়েও এগিয়ে ছিল ‘নোম্যাডল্যান্ড’। অস্কারের মোট ৬টি বিভাগে মনোনয়ন পেয়েছে এই ছবি।

অস্কারের ৯৩ বছরের ইতিহাসে দ্বিতীয়বারের মতো কোনো নারী নির্মাতার ছবি সেরা ছবির পুরস্কার জিতে নিয়েছে। এর আগে ক্যাথরিন বিগলোর ২০০৯ সালের ‘দ্য হার্ট লকার’ ছবিটি সেরা ছবির পুরস্কার জিতেছিল।

বিজ্ঞাপন

এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছে দ্য ফাদার, জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসিয়াহ, ম্যাঙ্ক, মিনারি, প্রমিজিং ইয়ং ওমেন, সাউন্ড অব মেটাল ও দ্য ট্রায়াল অব দ্য শিকাগো ৭।

প্রথমবারের মতো দুই ভেন্যুতে অস্কার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ইউনিয়ন স্টেশন এবং ডলবি থিয়েটারে নমুনা পরীক্ষাসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা হয়েছে।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ডলবি থিয়েটারে ২৩টি শাখায় পুরস্কার বিতরণের আয়োজন শুরু হয়েছে ২৫ এপ্রিল বিকাল ৫টায় (বাংলাদেশ সময় ২৬ এপ্রিল, সোমবার ভোর ৬টায়)। গত দুইবারের মতো এবারও অস্কারে কোনো সঞ্চালক ছিল না।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি বিশ্বের ২২৫টিরও বেশি দেশে সরাসরি দেখানো হয়েছে।