চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জবির কলা অনুষদের নতুন ডিন ড. মো. রইছ উদদীনের দায়িত্ব গ্রহণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কলা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদদীন। আজ মঙ্গলবার দুপুরে তাঁকে ইসলামিক স্টাডিজ বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। আজ তিনি দায়িত্ব নিয়েছেন।

এসময় ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল অদুদ, সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন, অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল, ড. মো. নজরুল ইসলাম, সহযোগী অধ্যাপক নুরুল্লাহ, ড. মুহাম্মদ তাজাম্মুল হক, ড. মুহাম্মদ ছালেহ উদ্দীন, সহকারী অধ্যাপক  তারেক বিন আতিক, ড. মোহাম্মদ রেজাউল হোসাইন, সহকারী অধ্যাপক কামরুল ইসলাম, সহকারী অধ্যাপক মুহাম্মদ আহসান উল্লাহ, ড. মোবারক হোসাইন, ড. ওমর ফারুক ও সহকারী অধ্যাপক আতিয়ার রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার কলা অনুষদের নবনিযুক্ত ডিন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সে সময় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আজ ৩০ নভেম্বর থেকে পরবর্তী ২ বছরের জন্য কলা অনুষদের ডিন হিসেবে তিনি দায়িত্ব  পালন করবেন।

ড. রইছ উদদীন কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স শেষ করে ২০০৮ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১০ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান এবং ২০১৩ সালে ইসলামিক স্ট্যাডিজ বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছিলেন।

দায়িত্ব পালন সম্পর্কে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক মান উন্নয়নের ডিনের অনেক কাজ। দায়িত্ব পালনে আমি সচেষ্ট থাকব।

বিজ্ঞাপন