চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ছেলের নাম ‘হিটলার’ রাখায় দম্পতির জেল

ছেলের নাম অ্যাডলফ হিটলার রাখায় নিষিদ্ধ সংগঠনের সদস্য এক ব্রিটিশ দম্পতিকে ১০ বছরের বেশি সময় জেল দিয়েছে ইংল্যান্ডের একটি আদালত। দম্পতি অ্যাডাম টমাস(২২) এবং ক্লাউডিয়া পাটাটাস(৩৮) নিষিদ্ধ ঘোষিত সংগঠন ন্যাশনাল অ্যাকশনের সদস্য।

সোমবার বার্মিংহাম ক্রাউন কোর্ট তাদের এই কারাদণ্ডাদেশ দেয় বলে সিএনএন জানিয়েছে। এরমধ্যে টমাসকে ৬ বছর ৫ মাস এবং ক্লাউডিয়াকে ৫ বছরের জেল দিয়েছে আদালত।

এই দম্পতিসহ ন্যাশনাল অ্যাকশনের আরেক সদস্য ড্যানিয়েল বগুনোভিক আদালতে দোষী সাব্যস্ত হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ, সে তার মেয়েকে নাজি স্যালুট দেয়া শিখিয়েছে।এছাড়াও এই সংগঠনের আরো তিন সদস্য আদালতে নিজেদের দোষ স্বীকার করেছে।

দোষীদের বিরুদ্ধে আরো অভিযোগ রয়েছে। তারা হিটলারের প্রশংসা করে বার্তা শেয়ার করে। আবার সাদা আধিপত্যবাদী কু ক্লুক্স ক্লান(কেকেকে) সদস্য হিসেবে পোশাক পড়ে ছবি দেয়। এছাড়াও তারা নাজি স্যালুট দেয়।

ব্রিটেনে ২০১৬ সালে ন্যাশনাল অ্যাকশন নিষিদ্ধ করা হয়। ক্রাউন প্রুসিকিউশন সার্ভিসের ডেভ ওয়ালস বলেন, ন্যাশনাল অ্যাকশন নিষিদ্ধ করার পরই তারা গোপনে চলে যায় এবং নাম পরিবর্তন করে।তবে তারা অদৃশ্য হয়ে যায়নি। গোপনে থেকে নিজেদের কার্যক্রম পরিচালনা করছে।

শেয়ার করুন: