চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চয়নিকার প্রথম ছবি ‘বিশ্ব সুন্দরী’, আর্টিস্ট চূড়ান্ত

দীর্ঘদিন ধরে ছোট পর্দায় দাপটের সাথে নিয়মিত কাজ করে যাচ্ছেন যেসব নির্মাতা, তাদের মধ্যে অনেকেই বড় পর্দায় নাম লিখিয়ে সফল হয়েছেন। আর এবার সেই পথেই যেন হাঁটতে চলেছেন আরেক দাপুটে নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী। ইতোমধ্যে চলচ্চিত্র নির্মাণের ঘোষণাও দিয়েছেন তিনি। শিগগির শুরু করতে চান প্রথম ছবির কাজ।

নিজের প্রথম চলচ্চিত্রের নাম ‘বিশ্ব সুন্দরী’। গেল ১৪ ফেব্রুয়ারি এমনটাই জানিয়েছিলেন চয়নিকা। এবার বললেন, আমার ছবিতে যারা অভিনয় করবেন তাদের প্রায় সবার সাথেই মৌখিক চুক্তি হয়ে গেছে। এখন সাংবাদিক বন্ধুদের সাথে বসে চূড়ান্ত হওয়া আর্টিস্ট, ডিওপি ও আমার প্রযোজক সহ একটি প্রেস মিটের আয়োজন করবো চলতি সপ্তাহেই। সেদিনই সবাই ছবিটি নিয়ে চূড়ান্ত ঘোষণা জানতে পারবেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চয়নিকা জানালেন, ‘বিশ্ব সুন্দরী’ সিনেমার গল্প ও চিত্রনাট্য করেছেন রুম্মান রশীদ খান।

বিজ্ঞাপন

ছবি নির্মাণ প্রসঙ্গে নির্মাতা বলেন, বহুদিন ধরেই সবচেয়ে বেশি যে প্রশ্নটা শুনে আসছি, ‘আপনি চলচ্চিত্র বানাচ্ছেন কবে?’। আমি নিজেও চলচ্চিত্র নির্মাণের জন্য মুখিয়ে ছিলাম, কিন্তু মনের মতো গল্পই পাচ্ছিলাম না। যে গল্প দেখে দর্শক হাসবে, কাঁদবে! অবশেষে ‘বিশ্ব সুন্দরী’র গল্পটি পেলাম। যা হয়তো দেশের দর্শককে ছুঁয়ে যেতে পারবে।

এদিকে চয়নিকা সহ জনপ্রিয় আরো কয়েক জন নাট্য নির্মাতার চলচ্চিত্রে পা রাখার বিষয়ে উচ্ছ্বসিত চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষেরা। তারা মনে করছেন, একে একে দাপুটে নাট্য নির্মাতারা যেভাবে চলচ্চিত্র নির্মাণে ঝুঁকছেন তাতে বদলে যেতে পারে চলচ্চিত্রের বর্তমান চেহেরা। চলচ্চিত্রে দুর্দিন ঘুচিয়ে আসতে পারে সুদিন। যার প্রমাণ ইতোমধ্যে রেখেছেন মোস্তফা কামাল রাজ, রেদওয়ান রনি, দীপঙ্কর দীপন, অমিতাভ রেজা, গিয়াসউদ্দিন সেলিমরা। চলচ্চিত্রে ভেলকি দেখাতে মুখিয়ে আছেন নাট্য নির্মাতা গোলাম সোহরাব দোদুল ও মাহমুদ দিদারও।

আর এমন সময়েই নিজের প্রথম চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিলেন প্রায় চারশো নাটকের নির্মাতা চয়নিকা চৌধুরী।