চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রবিবার টিভি পর্দায় আলোচিত ‘ঊনপঞ্চাশ বাতাস’

চ্যানেল আইয়ের ঈদ আয়োজন:

রবিবার সকাল ১০টা ১৫ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় আলোচিত ছবি ‘ঊনপঞ্চাশ বাতাস’

চ্যানেল আইয়ের ঈদ আয়োজনের অন্যতম আকর্ষণ সাত দিনব্যাপী নতুন সাত বাংলা ছবির ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার! এরই ধারাবাহিকতায় ঈদের তৃতীয় দিন (রবিবার) সকালে দেখানো হবে গেল বছর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া সবচেয়ে আলোচিত সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’।

নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত এই ছবিটি দেখা যাবে রবিবার সকাল ১০টা ১৫ মিনিটে।

বিজ্ঞাপন

‘রেড অক্টোবর ফিল্মস’ এর ব্যানারে নির্মিত ‘ঊনপঞ্চাশ বাতাস’। গেল বছর রাজধানী শহরের স্টার সিনেপ্লেক্স এর তিন শাখা, যমুনা ব্লকবাস্টার ও বন্দরনগরী চট্টগ্রাম সিলভার স্ক্রিনে মুক্তি পায়। এরপর ধীরে ধীরে দেশের আরো কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি।

টানা কয়েক সপ্তাহ প্রেক্ষাগৃহে চলার পর দেশের গণ্ডি পেরিয়ে অস্ট্রেলিয়ার একাধিক শহরেও দেখানো হয় ছবিটি। প্রশংসা জুটে প্রবাসী বাঙালি দর্শকদেরও। শুধু তাই নয়, চলতি বছরে দেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এর ১৯তম আসরেও ছবিটি প্রশংসার পাশাপাশি পুরস্কার অর্জন করে নেয়।

করোনাকালে ঝুঁকি নিয়ে প্রেক্ষাগৃহে নতুন ছবি মুক্তি দিয়ে সাহসীকতার পরিচয় দেন এই ছবির নির্মাতা ও প্রযোজক। মুক্তির পর দর্শকেরও অভাবনীয় সাড়া পায় ছবিটি।

‘ঊনপঞ্চাশ বাতাস’-এ জুটি বেধে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শারলিন ফারজানা। কাহিনীর পাশাপাশি প্রশংসাও কুড়ায় এই জুটির অভিনয়। ছবিতে এছাড়া আরো অভিনয় করেছেন ইলোরা গহর, মানস বন্দোপাধ্যায়, ইনামুল হক, খায়রুল বাশার, ফারিয়া শামস সেওতি প্রমুখ।

দ্রোহের মন্ত্রে ভালোবাসার কথা বলেন মাসুদ হাসান। কাজে। কর্মে। পরম ভালোবাসায় যে দ্রোহের মূর্তি তিনি এঁকেছেন তার সমস্ত সৃষ্টিকর্মে। ছবি থেকে গান কিংবা ভিজ্যুয়াল ফিকশনে। সব জায়গায়। নাটক, টেলিছবি আর বিজ্ঞাপনচিত্র! যে জীবন ফড়িংয়ের, ধুলোর মানুষ-মানুষের ঘ্রাণ, ফসিলের কান্না, কালো বরফ জমাট অন্ধকার কিংবা থতমত এই শহরের মতো কতো কতো গল্প আর চরিত্ররা যে জীবন পেয়েছে তার হাত ধরে!

বিজ্ঞাপন