চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চিকিৎসার জন্য ঢাকায় গোপালগঞ্জের ভিসি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি চিকিৎসার জন্য ক্যাম্পাস ছেড়ে ঢাকায় যাওয়ার পর আন্দোলনের গতি কমলেও অনশন কর্মসুচি পালন করে যাচ্ছে শিক্ষার্থীরা।

ভিসির পদত্যাগের দাবিতে টানা ১১ দিন শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যে গতকাল রোববার রাত  ৯টার সময় অসুস্থতার কথা বলে ক্যম্পাসের ভেতরে অবস্থিত সরকারি বাসভবন থেকে পুলিশের কড়া পাহারায় বেরিয়ে চিকিৎসার জন্য ঢাকায় যান উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন আহম্মেদ।

বিজ্ঞাপন

ভিসি ক্যাম্পাস থেকে ঢাকায় যাওয়ার পর আজ সোমবার আন্দেলনের গতি একটু কম দেখা যাচ্ছে।

গোপালগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) মো. ছানোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের জানিয়েছেন: রোববার আনুমানিক রাত ৭টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন আহম্মেদ হঠাৎ করে অসুস্হ হয়ে পড়েন এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ভিসির বাসভবনে যায়।

বিজ্ঞাপন

এরপর পুলিশ তার বাসভবনে পৌছে তাকে ক্যাম্পাস থেকে কড়া পুলিশ পাহারায় বের করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান।

গত ১৯ সেপ্টেম্বর থেকে টানা ১১ দিন ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে আন্দোলন করছেন।

অপ্রিতিকর কোন ঘটনা ঘটতে পারে এমন আশংকায় অসুস্থ ভিসিকে পুলিশ পাহারায় ক্যাম্পাস থেকে বের করে চিকিৎসার জন্য আনা হয়েছে বলে জানান মো. ছানোয়ার হোসেন।

তবে, আনুমানিক রাত ৯টার পরে পুলিশ পাহারায় ভিসিকে ক্যাম্পাস থেকে বের করে নিয়ে যাওয়ার সময় ভিসির গাড়ির সামনে গিয়ে নানা ধরনের স্লোগান দিয়ে উল্লাস করতে দেখা যায় আন্দোলনরত শিক্ষার্থীদের।

এর আগে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় নানা অভিযোগ এনে গত ১১ সেপ্টেম্বর ফাতেমা তুজ জিনিয়া নামে এক ছাত্রীকে সাময়িকভাবে বহিষ্কার করার পর সমালোচনার মুখে পড়েন উপাচার্য।

Bellow Post-Green View