চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চাইলে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা যাবে

করোনাভাইরাসের উদ্ভুত পরিস্থিতির মধ্যে রমজান এবং ঈদকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার চালুর ঘোষণা দিয়েছে সরকার৷

আসছে ১০ মে থেকে দোকান ও শপিং মল গুলো খোলার সিদ্ধান্ত হলেও, ঈদের আগে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান চালু না করার ঘোষণা দিয়েছে রাজধানীর অন্যতম আকর্ষণীয় দুই শপিংমল বসুন্ধরা সিটি বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স এবং যমুনা ফিউচার পার্ক দোকান মালিক সমিতি এবং মার্কেট কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ অবস্থায় নিজেদের অবস্থান তুলে ধরে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন জানিয়েছেন: রমজান ও ঈদ উপলক্ষে সীমিত পরিসরে ব্যবসা বাণিজ্য পরিচালনার লক্ষ্যে আগামী ১০ মে দোকান এবং মার্কেট সমূহ খুলে দেওয়ার বিষয়ে মতভেদ সৃষ্টি হয়েছে৷ এ বিষয়ে সরকারের স্পষ্ট নির্দেশনা রয়েছে। সরকারের দেওয়া নির্দেশনাগুলো মেনে যারা দোকান খোলা রাখতে পারবেন তারা রাখবেন আর যারা পারবেন না তার রাখবেন না, এতে কোন সমস্যা নেই।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন: করোনাভাইরাসে ঢাকা-নারায়নগঞ্জ এবং গাজীপুরকে আমরা হটস্পট বলে মনে করছি। এসব অঞ্চলে দোকান মালিক কিংবা মার্কেটে দোকান মালিক সমিতি যদি মনে করেন তাদের স্ব স্ব দোকান বন্ধ রাখতে পারবেন।

করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে ২৬ মার্চ থেকে শুরু হওয়া সরকার ঘোষিত সাধারণ ছুটির দিন থেকে দোকান-পাট ও শপিংমল গুলো বন্ধ রয়েছে।