চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চট্টগ্রামে চালু হলো বিজিএমইএ’র করোনা ফিল্ড হাসপাতাল

করোনা রোগীদের চিকিৎসার জন্য চট্টগ্রাম মহানগরীর সল্টগোলা ক্রসিং এলাকায় পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)’র উদ্যোগে চালু করা হয়েছে ৫০ শয্যার কোভিড-১৯ ফিল্ড হাসপাতাল।

বৃহস্পতিবার বিজিএমইএ আঞ্চলিক কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে হাসপাতালটি ভিডিও কনফারেন্সে উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী।

Reneta June

এছাড়া ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমদু এমপি। প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজিএমইএর সভাপতি রুবানা হক, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সহসভাপতি এ এম চৌধুরীসহ বোর্ড সদস্যবৃন্দ অংশ নেন।

বিজ্ঞাপন

এতে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, তৈরী পোশাক রপ্তানি খাত বাংলাদেশের অর্থনীতির লাইফ লাইন। এ খাতসহ বৈশ্বিক মহামারি মোকাবেলায় সমন্বিত প্রচেষ্ঠার বিকল্প নেই। ক্রমাগতভাবে সমন্বয় সভা করে প্রশাসন, পুলিশ, ব্যবসায়ী-স্বেচ্ছাসেবী সহ সবাইকে ঐক্যবদ্ধ করা হয়েছে। সে কারণে আগের পরিস্থিতি এখন নেই, অনেক উত্তোরণ ঘটেছে বলে মন্তব্য করেন তিনি।

এ ৫০শয্যার ফিল্ড হাসপাতালে করোনা আক্রান্ত গার্মেন্টস শ্রমিকদের সম্পূর্ণ বিনা পয়সায় চিকিৎসা দেয়া হবে। এছাড়া পর্যায়ক্রমে এ হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানো হবে বলে জানানো হয়।