চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চট্টগ্রামে গ্যাস-ডিজেলের বাস চেনাতে লাল-সবুজ স্টিকার

চট্টগ্রাম নগরে ডিজেল ও সিএনজি চালিত বাস শনাক্ত করতে প্রথম দিনেই প্রায় দেড়শ’ বাসে স্টিকার লাগিয়েছে ট্রাফিক পুলিশ। ডিজেল চালিত যানগুলোতে লাল এবং সিএনজির বেলায় সবুজ রঙের স্টিকার লাগানো হয়েছে।

আজ শনিবার সকাল থেকে টাইগারপাস, জিইসি ও দুই নম্বর গেট এলাকায় বাসে স্টিকার লাগানো হয়। বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক উত্তর বিভাগের ডিসি মো. আলী হোসেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমরা বিভিন্ন পয়েন্টে তালিকা করে বাসগুলোতে স্টিকার লাগিয়েছি। প্রথম দিনে প্রায় দেড়শ’ বাসে স্টিকার লাগোনো হয়েছে। আমাদের কার্যক্রম চলমান রয়েছে। আমরা আগামীকালও বিভিন্ন বাসে স্টিকার লাগাবো। আর কেউ যদি স্টিকার ছিঁড়ে ফেলে বা নষ্ট করে ফেলে তাহলে আমরা গাড়ির নাম্বার ও তালিকা দেখে তাদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।’

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ, বিআরটিএ এবং মালিক-শ্রমিক নেতৃবৃন্দের সমন্বয়ে ডিজেল ও সিএনজি চালিত মোটরযান নির্ধারণপূর্বক আলাদা স্টিকার এবং ভাড়ার তালিকা করা হচ্ছে।

ডিজেলের দাম এক দফায় ১৫ টাকা বাড়ানোর পর বাস মালিকদের ধর্মঘট ও দাবির মুখে গত ৭ নভেম্বর বিআরটিএ ও মালিকদের সভায় বাসভাড়া ২৭ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়, যা পরদিন থেকে কার্যকর হয়।

বিজ্ঞাপন