চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চট্টগ্রামের বিজিএমইএ হাসপাতালকে কোভিড হাসপাতালে রূপান্তর

করোনা সংকট মোকাবেলায় সামাজিক দায়দ্ধতার অংশ হিসেবে চট্টগ্রামে বিজিএমইএ বন্দর, সিইপিজেড ও কাটগর-হালিশহর এলাকার মধ্যবর্তী সল্টগোলা এলাকায় অবস্থিত বিজিএমইএ হাসপাতালকে কোভিড-১৯ (করোনা) আইসোলেশন সেন্টার ও ফিল্ড হাসপাতাল হিসাবে রূপান্তর করা হয়েছে।

বিজিএমইএ’র বর্তমান পরিচালনা পর্ষদের ঐকান্তিক আগ্রহে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম-এর তত্ত্বাবধানে এই ফিল্ড হাসপাতাল চালুর সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন পরিচালক এনামুল আজিজ চৌধুরী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

৩ তলা বিশিষ্ট সাড়ে ১৬ হাজার বর্গফুটের এই ফিল্ড হাসপাতালে ৫০ শয্যার হাই-ফ্লো অক্সিজেন সরবরাহের ব্যবস্থা নেয়া হয়েছে। ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের প্রয়োজনীয় অনুমোদন ও ৫ জন ডাক্তার, ৭ জন নার্স, ২ ল্যাব টেকনিশয়ান সহ মোট ২৩ জন নতুন জনবল নিয়োগ দেওয়া হয়েছে।

এখানে গার্মেন্টস পরিবারের শ্রমিক কর্মচারী ছাড়াও নিকটবর্তী এলাকার করোনা আক্রান্ত হতদরিদ্র জনসাধারণকেও বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে। বিনামূল্যে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

জাতীয় দুর্যোগ মোকাবেলায় সরকারের গৃহীত উদ্যোগের পাশাপাশি বিজিএমইএ’র এ’উদ্যোগ সকলের সহযোগিতা এবং সচেতনতায় সহায়ক হিসাবে বিশেষ ভূমিকা রাখবে।