চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গোপন তথ্য জেনে ফেলায় হত্যা করা হয়েছিল পল-জ্যাকসন-মনরো-ডায়ানাকে?

আমেরিকার পরিস্থিতি এখন উত্তপ্ত জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে। ট্রাম্প হিমশিম খাচ্ছেন পরিস্থিতি সামলাতে। সেই সাথে সমালোচিতও হচ্ছেন। এরই মাঝে মাইকেল জ্যাকসন, পল ওয়াকারের মৃত্যু নিয়ে চমকে যাওয়ার মতো তথ্য দিলো বিশ্বের সবচেয়ে বিখ্যাত হ্যাকার গ্রুপ ‘অ্যানোনিমাস’।

হ্যাকার গ্রুপ ‘অ্যানোনিমাস’ বেশ কয়েকবারই বিশ্বে আলোড়ন তোলার মত সংবাদ সৃষ্টি করেছে। এবার তারা জানিয়েছে, মাইকেল জ্যাকসন, পল ওয়াকার, প্রিন্সেস ডায়ানা, চেস্টার বেনিংটন, মেরিলিন মনরো, ডিজে অ্যাভিসি এবং ক্রিস করনেলের মৃত্যু স্বাভাবিক, দুর্ঘটনায় বা আত্মহত্যার কারণে হয়নি। তাদেরকে হত্যা করা হয়েছিল। কারণ, তারা শিশু পাচার এবং আরও কিছু অপরাধমূলক কার্যক্রমের গোপন তথ্য জেনে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

‘অ্যানোনিমাস’ এর তথ্য অনুযায়ী এই তারকাদেরকে এমনভাবে হত্যা করা হয়েছে যেন ঘটনাগুলোকে আত্মহত্যা বা দুর্ঘটনা বলে চালিয়ে দেয়া যায়।

বিজ্ঞাপন

‘অ্যানোনিমাস’ একটি ভিডিও শেয়ার করেছিল যেটা পরে ইন্টারনেট থেকে সরিয়ে ফেলা হয়। ভিডিওতে বলা হয়েছে নিহত এই তারকাদের কাছে ছিল আমেরিকার বিভিন্ন অপরাধমূলক কার্যক্রমের কিছু স্পর্শকাতর তথ্য। আর সেকারণেই উঁচু পর্যায়ের নির্দেশে তাদেরকে হত্যা করা হয়, যেন তথ্যগুলো ফাঁস হতে না পারে। পল ওয়াকার জেনে ফেলেছিলেন শিশু পাচারের তথ্য। এছাড়াও জেনেছিলেন দরিদ্রদের ওপর বিষাক্ত ওষুধের পরীক্ষা চালানো সম্পর্কে।

আমেরিকার সরকারকে বর্ণবৈষম্য দূর করতে বলেছে ‘অ্যানোনিমাস’। নাহলে তারা আমেরিকার উঁচু পর্যায়ের ব্যক্তিদের সম্পর্কে চমকে দেয়ার মতো আরো গোপন তথ্য ফাঁস করে দেয়ার হুমকি দিয়েছে। -কইমই