চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গল্পকার ও লেখক অ্যান্থনি বুরডেইনের ‘আত্মহত্যা’

প্রতিভাবান গল্পকার ও লেখক অ্যান্থনি বুরডেইন আত্মহত্যা করেছেন। শুক্রবার ফ্রান্সের একটি হোটেল কক্ষে তাকে মৃত অবস্থায় পাওয়া যায় বলে সিএনএন এক বিবৃতিতে জানিযেছে।

এতে বলা হয়েছে, আমাদের সহকর্মীর মৃত্যুর খবর নিশ্চিত করা আমাদের জন্য অনেক দুঃখজনক। তার দুঃসাহসিক কাজ, নতুন বন্ধু, ভালো ভালো খাবার ও পানীয় এবং অসাধারণ গল্প বলা তাকে অনন্য করে তুলেছিল। তার প্রতিভা আমাদের এগিয়ে নিয়ে যাবে এবং আমরা তার অনুপস্থিতি অনুভব করবো। তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা।

বিজ্ঞাপন

সিএনএন এর প্রেসিডেন্ট জেফ জাকার এক ইমেইলে তার কর্মীদের বলেন, টনি (অ্যান্থনি) শুধু তার কাজের জন্য না, তার যে আবেগ ছিল সে কারণে স্মরনীয় হয়ে থাকবেন।

বিজ্ঞাপন

মার্কিন বংশোদ্ভূত অ্যান্থনি সিএনএন এর পুরষ্কার জয়ী সিরিজ ‘‘পার্টস আননোন’’ এর পরর্তী পর্বের জন্য ফ্যান্সে কাজ করছিলেন। তার নিকট বন্ধু ফ্রান্সের পাচক এরিক রিপার্ট শুক্রবার সকালে হোটেল কক্ষে তার মৃতদেহ দেখতে পান।

অ্যান্থনি তার কারুশিল্পের জন্য বিখ্যাত ছিলেন। রান্না ঘর থেকে শুরু করে পরে তিনি গণমাধ্যম ব্যক্তিত্বে পরিণত হন। টিভি অনুষ্ঠান, বই দিয়ে তিনি মানুষের অবস্থা উন্মোচন করেছেন। তিনি খাবার, ভ্রমণ সম্পর্কে পাঠক-দর্শকদের ভিন্নভাবে চিন্তা করতে সহযোগিতা করেছেন।

তিনি প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কাজ করেছেন। এছাড়া রেস্তোঁরা কর্মীদের নিরাপদ কর্ম পরিবেশ নিশ্চিত করার জন্যও প্রচারণা চালিয়েছেন।