চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খুলনার সংসদ সদস্য এম মোস্তফা রশিদী সুজা মারা গেছেন

খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা বাংলাদেশ সময় রাত ১২টায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাই রাজিউন)।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকেই আট মাস আগে তার কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল। ১৮ জুলাই আবার চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তার মৃত্যুতে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংসদ সুজা এলাকার উন্নয়ন সহ গণতন্ত্র বিকাশে অবদান রাখেন। তিনি খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। জাতীয় সংসদে হুইপের দায়িত্বও পালন করেন।

রাষ্ট্রপতি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

খুলনা-৪ আসনে তিনি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করেছিলেন। দীর্ঘসময় খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৫৩ সালের ২ মার্চ বাগেরহাটের ফকির হাটে জন্মগ্রহণ করেছিলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে, নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।