চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্ষুদ্র-উদ্যোক্তাদের ৫৭ কোটি টাকা ঋণ দেবে পিকেএসএফ

ক্ষুদ্র-উদ্যোক্তাদের পরিবেশসম্মত টেকসই ক্ষুদ্র উদ্যোগে পরিণত করার লক্ষ্যে `সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)’ শীর্ষক প্রকল্পের মাধ্যমে ১১টি সহযোগী সংস্থাকে ৫৭ কোটি টাকার ঋণ দিয়েছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন পিকেএসএফ।

বৃহস্পতিবার পিকেএসএফ ভবনে এই প্রকল্পের আওতায় প্রথম ধাপে এ ‍ঋণ বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্বব্যাংক হতে ১১০ মিলিয়ন মার্কিন ডলার অর্থায়নের মাধ্যমে পাঁচ বছর মেয়াদী “সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)” শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করছে পিকেএসএফ।

অনুষ্ঠানের শুরুতে পিকেএসএফ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ ফজলুল কাদের বৈশ্বিক পরিবেশ ও জলবায়ুগত সমস্যা নিরসনের ক্ষেত্রে এই প্রকল্পের কার্যকারিতা ও গুরুত্ব তুলে ধরেন। ফাউণ্ডেশনের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুল করিম তার বক্তব্যে ক্ষুদ্র-উদ্যোগ পর্যায়ে পরিবেশগত টেকসই চর্চার প্রসারে কাজ করার জন্য সহযোগি সংস্থাসমূহকে ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি এ প্রকল্পটি ক্ষুদ্র-উদ্যোগের পরিবেশগত উন্নয়নের অবদান রাখার ক্ষেত্রে একটি দিশারী প্রকল্প হিসেবে পরিগণিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুল করিম। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল কাদের। এছাড়াও প্রকল্প সমন্বয়কারী জনাব জহির উদ্দিন আহমেদ, প্রকল্প টিম লিডার ড. নাদিয়া শারমিন, বিশ্বব্যাংক এবং ১১ টি সহযোগি সংস্থার নির্বাহী পরিচালকসহ পিকেএসএফ-এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Bellow Post-Green View