চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্যামব্রিজ মেধা তালিকায় প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীরা

ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৪ সেশনে ‘এ’ এবং ‘আইজিসিএসই (ও লেভেল)’ পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল করেছেন সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংরেজী শাখার প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীরা।

‘ও’ লেভেলে উচ্চতর গণিতে ওয়ার্ল্ড মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন মো. তানভির মাহতাব এবং হিসাব বিজ্ঞানে ২য় স্থান অধিকার করেছেন আমাল। এ ছাড়াও ‘এ’ এবং ‘ও’ লেভেলে মোট আটটি বিষয়ে ওয়ার্ল্ড মেধা তালিকায় স্থান পেয়েছে একই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা হলেন ফারজানা ও তাসনিম।

বিজ্ঞাপন

সম্প্রতি কৃতি শিক্ষার্থীদের স্থানীয় একটি তারকা হোটেলে সংর্বধনার আয়োজন করে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এ, কে, এম, শহিদুল করিম। বিশেষ অতিথি ছিলেন কনসাল শিক্ষা ও শ্রম রেজা-ই- রাব্বি, প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন মাহমুদ, পর্ষদ সদস্য মোঃ ইলিয়াস, মোঃ ইয়াহিয়া চৌধুরী, ডাঃ মোঃ মাহবুব উল্লাহ, মোঃ আতিকুল ইসলাম আলভি, মোঃ মুসা খান।

বিজ্ঞাপন

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সুমাইয়া আঃ জলিল ও সামিহা ইউসুফ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ শ্রীলঙ্কান নাগরিক মাজাজিয়া মোবারক, শুভেচ্ছা বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবদুল কাইউম।

এসময় ওয়ার্ল্ড মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে সোনার মেডেল ও ক্রেষ্ট প্রদান করা হয়।

Bellow Post-Green View