চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোন আলোচনায় মুহম্মদ জাফর ইকবাল ও মোস্তাফা জব্বার?

বাংলা সাহিত্য সম্মেলনে প্রযুক্তির দুনিয়ায় বাংলা সাহিত্যের সংকট ও সম্ভাবনা নিয়ে আলোচনায় সরগরম হবে সোমবারের বাংলা একাডেমীর দুপুর। সাহিত্যিক মুহম্মদ জাফর ইকবালের সভাপতিত্বে এ আলোচনায় অংশ নেবেন নতুন বছরে ডাক-টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রীত্ব গ্রহণ করা মোস্তাফা জব্বার।

বিজ্ঞাপন

সোমবার দুপুর ২টা থেকে ৩.৩০ মিনিট পর্যন্ত সেমিনার অনুষ্ঠিত হবে আবদুল করিম সাহিত্য বিশারদ মঞ্চে। ‘প্রযুক্তির বিশ্বে বাংলা সাহিত্যের সংকট ও সম্ভাবনা’ শিরোনামের সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করবেন রাজু আলাউদ্দিন। আলোচনায়ে আরো অংশ নেবেন লেখক তারিক সুজাত, প্রবীর শীল ও শ্যামলকান্তি দাশ।

বিজ্ঞাপন

১৩ জানুয়ারী থেকে বাংলা একাডেমীতে প্রথম বারের মত শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলন ১৪২৪। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করেন।  ‘বিশ্ব মানব হবি যদি কায়মনে বাঙ্গালী হ’ শীর্ষক সম্মেলনে  ‘নিখিল ভারত বঙ্গসাহিত্য পরিষদ’ প্রায় ২০০ প্রতিনিধিসহ অংশ নিচ্ছে। এছাড়া ভিন্ন ভাষী বাংলা অনুবাদক বিশ্বের বিভিন্ন মহাদেশের বাংলা সাহিত্যের কবি-লেখক-গবেষক সম্মেলনে অংশ নিয়েছেন। তিন দিনের সম্মেলনে সব মিলিয়ে ৬টি সেমিনার অনুষ্ঠিত হচ্ছে।

Bellow Post-Green View