চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কুমিল্লায় ১৩ শ্রমিক নিহতের ঘটনায় ২টি তদন্ত কমিটি

কুমিল্লার চৌদ্দগ্রামে ইটভাটায় কয়লাবাহী ট্রাক উল্টে ১৩ শ্রমিক নিহতের ঘটনায় দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মামলার অগ্রগতির জন্যও বিশেষ কমিটি করা হয়েছে।

প্রাণঘাতি এ দুর্ঘটনার জন্য অভিযুক্ত ট্রাক চালক ও হেলপারকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ইটভাটা শ্রমিকরা।

বিজ্ঞাপন

কুমিল্লার চৌদ্দগ্রামে নারায়ণকড়া এলাকায় কাজী অ্যান্ড কোম্পানির ইটভাটায় শুক্রবার ভোরে লেবার শেডে টিনের ছাউনীতে ঘুমিয়ে ছিলেন ১৮ শ্রমিক। ভোর ৫টায় ৩০ মিনিটে কয়লা আনলোড করার সময় ট্রাক উল্টে প্রাণ হারান ছাউনিতে ঘুমিয়ে থাকা ১৩ শ্রমিক। আহত হন ২জন।

বিজ্ঞাপন

নিহত শ্রমিক রঞ্জিত চন্দ্র রায়ের ভাই সঞ্জিত চন্দ্র রায় বাদি হয়ে ট্রাক চালক ও হেলপারের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করেছেন। মামলার তদন্ত কাজ করছে পুলিশ। এছাড়া আলাদা দু’টি তদন্ত কমিটিও গঠিত হয়েছে জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে।

১৩ শ্রমিকের প্রাণ হারানোর মর্মান্তিক এই ঘটনার পেছনে চালক কিংবা হেলপারের অবহেলা দায়ি কিনা তা খতিয়ে দেখতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন এলাকাবাসী।

অতিরিক্ত জেলা পুলিশ সুপার ও তদন্ত কমিটির প্রধান আবদুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনায় ইটভাটা কর্তৃপক্ষের কোন গাফিলতি থাকলে তাদেরকেও মামলার আওতায় আনা হবে।

ঘটনার পর থেকে ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছে। ইটভাটার মালিককেও পাচ্ছে না পুলিশ।

Bellow Post-Green View