চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কারাগারের খাবার নয়, ক্যান্টিনের বিস্কুট খেয়ে থাকছেন আরিয়ান

আর্থার রোড কারাগারে বন্দি শাহরুখ খান ও গৌরী খানের ছেলে আরিয়ান খান। বিলাসবহুল জীবনে অভ্যস্ত আরিয়ান কারাগারের পরিবেশের সাথে খাপ খাওয়াতে পারছেন না। কারাগারে তার জন্য বরাদ্দ ভাত-ডাল-তরকারি। তবে সেটা খাচ্ছেন না আরিয়ান। জানা গেছে, ক্যান্টিন থেকে বিস্কুট কিনে খাচ্ছেন তিনি।

শুক্রবার থেকেই কারাগারে বন্দী আরিয়ান। তাকে সময়মত খাবার পরিবেশন করা হলেও তিনি সেই খাবার মুখে তুলছেন না। অনুরোধ করা হলে উত্তরে বলছেন, খিদে নাই তার। জেলের ক্যান্টিন থেকে পার্লে জি বিস্কুট কিনে খাচ্ছেন তিনি। নিজের সঙ্গে ১২ বোতল পানি নিয়ে গিয়েছিলেন আরিয়ান। তার মাঝে মাত্র তিন বোতল আছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চারদিন ধরে গোসলও করেননি আরিয়ান। ব্যবহার করছেন না বাথরুমও। আরিয়ানের এমন কাণ্ডে কারাগারের কর্মী এবং প্রশাসনও চিন্তিত। আরিয়ানের শারীরিক অবস্থার অবনতি হতে পারে, এমনটাই মনে করছেন তারা। কারাগারের কর্মীরা আরিয়ানকে বোঝানোর চেষ্টা করেও বিফল হয়েছেন।

কারাগারের নিয়ম অনুযায়ী, কয়েদিরা নিজের সঙ্গে ২ হাজার ৫০০ রুপি নিয়ে জেলে ঢুকতে পারে। ওই টাকা জেলের অ্যাকাউন্টে জমা থাকে আর তার বদলে এক মাসের কুপন দেওয়া হয়। ওই কুপন ব্যবহার করে জেলের ক্যান্টিন থেকে শুকনো খাবার কেনা যায়। বাইরের খাবার জেলে ভিতরে নিষিদ্ধ।

শাহরুখ-গৌরী বেশ কয়েকবার আরিয়ানের জন্য খাবার পাঠানোর চেষ্টা করলেও ফিরিয়ে দেয়া হয়েছে সেই খাবার। এখন পর্যন্ত ছেলের দেখাও পাননি তারা। হিন্দুস্তান টাইমস