চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কানাডার অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

বিজয় দিবসের ৪৯তম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের প্রবাসী সংগঠন অন্টারিও আওয়ামী লীগ ভার্চুয়ালি এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করেছে। প্রায় শতাধিক নেতাকর্মীর অংশগ্রহণে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ‍ডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রধান বক্তা ছিলেন হাইকমিশনার ড. খলিলুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান।

Reneta June

সভাপতিত্ব করেন অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ চৌধুরী বিপ্লব।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ যে কোন জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ। বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রা নিয়ে আলোচনায় প্রধান অতিথি তার বক্তব্যে তথ‍্য উপাত্তসহ উন্নয়ন ও অগ্রযাত্রার কথা তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান। প্রধান বক্তা তার বক্তব্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশের পক্ষে সকলকে নিয়ে এক হয়ে কাজ করার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন। বক্তারা আরও বলেন প্রবাস থেকে নেত্রীর পক্ষে আমারা শক্তিশালী ভুমিকা পালন করে যাব।

দীর্ঘ সাড়ে চার ঘণ্টার অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল কবিতা আবৃত্তি ও সংগীতানুষ্ঠান।

উপস্থাপনায় ছিলেন টরেন্টোর গুণি শিল্পী সংষ্কৃতিক সম্পাদক ফারহানা শান্তা ও মহিলা বিষয়ক সম্পাদক হাসমত আরা জুই।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কানাডার স্বনামধন্য আবৃত্তিকার আহমেদ হোসেন, নবিউল হক বাবলু, কবি দেলওয়ার হোসেন, হিমাদ্রী রায়, আসমা হক, তাসরিনা শিখা, হাসনা হাসান ও আফিয়া বেগম।

আয়োজনে সঙ্গীত পরিবেশন করেন ফারহানা শান্তা, হাসমত আরা জুই, দিপ্তী জাহান, রেহানা রহমান, হাসনা হাসান, সুমি বর্মণ ও মৈত্রেয়ী দেবী।