চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কাতার বিশ্বকাপের টিকেট কেটে ফেলল আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফাইনালের পর প্রথম দেখা হয়েছিল ব্রাজিলের মাটিতে, বিশ্বকাপের বাছাইপর্বে। কোভিড বিধিনিষেধ আর মাঠ থেকে আর্জেন্টিনার খেলোয়াড় গ্রেপ্তার চেষ্টার জেরে ভেস্তে যায় খেলা। বাছাইয়ে পরের লেগে আলবিসেলেস্তেদের মাঠে এসেছিল সেলেসাওরা। ম্যাচের পরিণতি গোলশূন্য।

বুধবার বাংলাদেশ সময় ভোরে শুরু ম্যাচে আর্জেন্টিনার মাটিতে লিওনেল স্কালোনির শিষ্যদের বিপক্ষে ড্র করেছে টিটের ব্রাজিলিয়ান শিষ্যরা। সব মিলিয়ে টানা ২৭ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা।

ব্রাজিলের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের দিনেই অবশ্য কাতারে বসতে যাওয়া ২০২২ বিশ্বকাপের টিকেট নিশ্চিত হয়ে গেছে লিওনেল মেসির আর্জেন্টিনার। ব্রাজিল লাতিন আমেরিকা অঞ্চল থেকে সবার আগে আসছে বিশ্বমঞ্চে খেলা নিশ্চিত করে বসে আছে। দুদলেরই বাছাইয়ে ম্যাচ বাকি পাঁচটি করে।

বিজ্ঞাপন

লাতিন অঞ্চল থেকে চার দল সরাসরি বিশ্বকাপে খেলে। দশ দলের টেবিলের পঞ্চম দলটি খেলে প্লে-অফে। ব্রাজিল-আর্জেন্টিনার কাতারে যাওয়া নিশ্চিত হলেও বাকিদের জায়গা করে নেয়ার জন্য লড়তে হচ্ছে হাড্ডাহাড্ডি অবস্থায়।

মেসি-নেইমারদের অঞ্চলের বিশ্বকাপ টেবিলে ১৩ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ২৯ পয়েন্টে দুইয়ে আর্জেন্টিনা।

১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তিনে ইকুয়েডর। যারা শেষ ম্যাচে ২-০ গোলে হারিয়েছে চিলিকে। যেজন্য আর্জেন্টিনাকে আর অপেক্ষায় থাকতে হল না নিজেদের পরের ম্যাচের জন্য। চিলির হার, নিজেদের ড্র মিলিয়ে টিকেট কাটা হয়ে গেল কাতার আসরের।

লাতিন টেবিলে ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে চারে কলম্বিয়া। তাদের সমান ম্যাচ ও পয়েন্টে গোলপার্থক্যে পাঁচে পেরু। ১৬ পয়েন্টে ছয়ে চিলি ও একই পয়েন্ট নিয়ে পিছিয়ে সাতে লুইস সুয়ারেজের উরুগুয়ে। সবশেষ ম্যাচে যারা বলিভিয়ার বিপক্ষে ৩-০তে হেরে খাদের কিনারায় চলে গেছে।

বিজ্ঞাপন