চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কাঠবিড়ালী: হইচইয়ে দেশের প্রথম ছবি

২৪ এপ্রিল অনলাইন প্লাটফর্ম হইচইয়ে প্রিমিয়ার হবে দর্শকপ্রিয় ছবি ‘কাঠবিড়ালী’র…

এরআগে অরিজিনাল ওয়েব সিরিজ নির্মাণের মধ্য দিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করে জনপ্রিয় অনলাইন স্ট্রিমিং প্লাটফর্ম হইচই। এবার এই প্লাটফর্মটিতে প্রথমবারের মতো স্ট্রিমিং হতে যাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র। নিয়ামুল মুক্তা পরিচালিত ছবির নাম ‘কাঠবিড়ালী’।

গেল বছরের ২৭ ডিসেম্বর মুক্তির পর দেশের দর্শকের কাছে দারুণ প্রশংসিত হয় ‘কাঠবিড়ালী’। এবার ছবিটি উন্মুক্ত হতে যাচ্ছে ভারত ও বাংলাদেশের জনপ্রিয় অনলাইন প্লাটফর্ম হইচইতে।

বিজ্ঞাপন

চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন হইচই এর কান্ট্রি ডিরেক্টর (বাংলাদেশ) সাকিব আর খান। তিনি বলেন, ২৪ এপ্রিল যে কোনো সময় হইচইতে মুক্তি দেয়া হবে ‘কাঠবিড়ালী’।

বিজ্ঞাপন

প্রায় ১১ মাস বাংলাদেশে চালু হয়েছে হইচই। সেখানে বাংলাদেশের একাধিক ওয়েব সিরিজ পাওয়া গেছে। তবে ‘কাঠবিড়াল’ দিয়ে সেখানে প্রথম কোনো চলচ্চিত্র উন্মুক্ত হতে যাচ্ছে উল্লেখ করে সাকিব আর খান বলেন, এর আগে ওয়েব সিরিজে আমাদের সময় গেছে। এরমধ্যে অনেকগুলো ভালো ছবি বাংলাদেশে নির্মিত হয়েছে তাও নয়! আমরা যে কোনো ছবি তো নেব না। ‘কাঠবিড়ালী’’ বাংলাদেশের প্রথম সিনেমা যেটি প্রিমিয়ার হতে যাচ্ছে হইচই।

২৭ ডিসেম্বর পাবনায় প্রথম প্রদর্শিত হলেও ১৭ জানুয়ারি মোটামুটি বড় পরিসরে প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয় কাঠবিড়ালী’র। মুক্তির প্রায় তিনমাসে দেশের প্রায় ৪০ টির মতো প্রেক্ষাগৃহে চলে ছবিটি। মুক্তির তিনমাস পর এবার অনলাইনে প্রিমিয়ার হতে যাচ্ছে।

পরিচালক নিয়ামুল মুক্তা চ্যানেল আই অনলাইনকে বলেন, আগেই চুক্তি করা ছিল হল রিলিজের তিনমাস পর অনলাইনে প্রিমিয়ার হবে। সেভাবেই আসছে। সবচেয়ে আনন্দের হচ্ছে বাংলাদেশি প্রথম সিনেমা হিসেবে মুক্তি পাচ্ছে ‘কাঠবিড়ালী’। যোগ করে তিনি বলেন, দেশের অবস্থা ভালো হলে আসন্ন রোজার ঈদে কাঠবিড়ালী টিভিতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে পারে।

তাসনিমুল তাজের চিত্রনাট্য এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় ‘কাঠবিড়ালী’ চলচ্চিত্রের শুটিং। নানা ধাপে টানা দুই বছর চিত্রায়ণের পর মুক্তি পেয়েছে সিনেমাটি। এতে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর ও সাইদ জামান শাওন। আরও অভিনয় করেছেন শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান।