চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কলকাতার বাংলাদেশ বইমেলায় ‘কবিতায় এপার ওপার ২’

কলকাতার মোহরকুঞ্জে ‘সপ্তম বাংলাদেশ বইমেলা কলকাতা-২০১৭’ উপলক্ষে প্রকাশ হয়েছে কবি সাদেক সরওয়ার সম্পাদিত কাব্যগ্রন্থ ‘কবিতায় এপার ওপার-২’। দুই বাংলার নবীন-প্রবীন ৫০ কবির ৯৮ কবিতা নিয়ে প্রকাশিত বইটি সাদেক সারওয়ার সম্পাদিত দ্বিতীয় বই।

এর আগে ২০১৬ সালে ‘কবিতায় এপার ওপার’ নামে একটি  কবিতা সংকলন সম্পাদনা করেন। সেই বইয়ের ধারাবাহিকতায়  ‘কবিতায় এপার ওপার-২’ প্রকাশ হলো বলে জানান সাদেক সারওয়ার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের কবিদের কাব্য সংকলন প্রসঙ্গে কবি নির্মলেন্দু গুণ বলেন: রাজনৈতিকভাবে বাংলা ভাগ হলেও সাহিত্য ও সংস্কৃতিচর্চার ক্ষেত্রে এপার ওপার, দুই পারেই একটা অভিন্নতা দেখা যায়। আশা করি এই কাব্যসংকলনটি দুই পারের কাব্যপাঠকদের কাছে একটা গুরুত্বর্পূর্ণ মানবিক দলিল হিসেবে বিবেচিত হবে।

বইয়ের মুখবন্ধে গ্রন্থটির সম্পাদক সাদেক সরওয়ার সম্পর্কে ওপার বাংলার জনপ্রিয় কবি রুদ্র গোস্বামী বলেছেন: অসামান্য সব কাব্যপ্রতিভা ও ভালো কবিতা নির্বাচনের মধ্য দিয়ে সংকলক তার শ্রম ও যত্নে এই গ্রন্থটির সাথে বেঁধে ফেলতে পেরেছেন এপার-ওপার বাংলার অগণিত কবিতাপ্রেমী ও বইবন্ধু বাঙালির মন।

সাদেক সারওয়ার জানান: গ্রন্থটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। মূল্য ২৫০ টাকা। পাঠক সমাবেশ কেন্দ্র, শাহবাগ; সন্ধিপাঠ, আজিজ সুপার মার্কেট; বাতিঘর, জামালখান, চট্টগ্রামসহ রকমারি অনলাইনে কাব্যসংকলনটি পাওয়া যাচ্ছে।

Bellow Post-Green View