চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা: রিয়াদ আওয়ামী পরিবারের উদ্যোগে প্রবাসীদের নগদ অর্থ সহায়তা

বৈশ্বিক করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের অন্যান্য দেশের মতো সৌদি আরবে প্রবাসী বাংলাদেশিরা কর্মহীন হয়ে পড়েছেন। কয়েক মাস যাবত কর্মহীন থাকায় প্রবাসীরা রয়েছেন অর্থনৈতিক সংকটে। অনেকেই অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছেন, ঈদের নিজের জন্য কিছু নিতে পারেননি, অন্যদিকে বাংলাদেশ থাকা পরিবারের জন্য ও কোন আর্থিক সহায়তা পাঠাতে পারেননি অনেক প্রবাসী। ক্ষতিগ্রস্ত এসব প্রবাসীদের পাশে দাঁড়িয়েছে রিয়াদ আওয়ামী পরিবার।

রিয়াদ ফ্রেন্ডস অফ বাংলাদেশ (রিয়াদ আওয়ামী লীগ) এর সভাপতি ড. রেজাউল করিম বলেন, এসব ক্ষতিগ্রস্ত প্রবাসীদের বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রিয়াদ দূতাবাস থেকে সীমিত সংখ্যক হলেও সহযোগিতার হাত প্রসারিত করেছে। পাশাপাশি স্থানীয় সামাজিক রাজনৈতিক গণ্যমান্য ব্যক্তিরা বিশেষ করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বৃহত্তর নোয়াখালী এসোসিয়েশন, প্রিমিয়ার সুইটস এন্ড রেস্টুরেন্ট এবং অন্যান্য আরও কয়েকটি সামাজিক সংগঠন ক্ষতিগ্রস্ত প্রবাসীদের স্বার্থ অনুযায়ী সামর্থ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করে আসছেন যদিও প্রয়োজনের তুলনায় তা খুবই অপ্রতুল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

একজন সচেতন নাগরিক হিসেবে যেসব প্রবাসীরা আর্থিক সংকটের কারণে ঈদে নতুন পোশাক কিনতে পারছেন না, খাবারের সমস্যা রয়েছে অনেকের, সেসব প্রবাসীদের রিয়াদ সম্মিলিত আওয়ামী পরিবারের পক্ষ থেকে ফান্ড গঠন করে নগদ অর্থ ও খাদ্য সহায়তা হিসেবে প্রদান করা হচ্ছে বলে তিনি জানান।

বিজ্ঞাপন

বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনগুলোর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করা অন্যান্য সংগঠনগুলো।