চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: স্বাস্থ্যবিধি মেনে চলাচল করছে ট্রেন

রাজশাহী থেকে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু হয়েছে। করোনাভাইরাস এর কারণে প্রায় দুই মাসের বেশি সময় ধরে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রোববার সকালে বনলতা আন্তঃনগর ট্রেনটি রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এরপর ৩ জুন থেকে কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন খুলনার উদ্দেশে আর মধুমতি আন্তঃনগর ট্রেন গোয়ালন্দ ঘাটের উদ্দেশে ছেড়ে যাবে।

বিজ্ঞাপন

রাজশাহীর পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম মিহির কান্তি গুহ বলেন: কাউন্টারে টিকিট বিক্রি হচ্ছে না। সব অনলাইনে বিক্রি করা হচ্ছে। শারীরিক অবস্থা চেক করে যাত্রীদের উঠানো হচ্ছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অন্যদিকে যাত্রীদের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রেখে সিলেট থেকে ঢাকা এসেছে কালনী ট্রেন। রোববার সকালে মোট আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে ওই ট্রেনটি সিলেট রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করে।

যাত্রার আগে প্রত্যেক যাত্রীকে থার্মো স্ক্যানার দিয়ে পরীক্ষা করে ট্রেনে ঢুকতে দেওয়া হয়। রেলওয়ে বিভাগ জানিয়েছে, ঢাকায় যাওয়া ট্রেনে আসন সংখ্যা প্রায় ৮০০। এর মধ্যে ৩০০ যাত্রী নিয়ে ট্রেনটি সিলেট ছেড়েছে।

তাছাড়া সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে সীমিত পরিসরে বাস চলাচল শুরু করেছে। সকালে ঢাকা, চট্রগ্রামসহ বিভিন্ন রুটে ছেড়ে গেছে যাত্রীবাহী বাস।