চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: সুবিধা বঞ্চিতদের পাশে শিশুদের জন্য ফাউন্ডেশন

করোনাভাইরাস মোকাবিলায় শিশুদের জন্য ফাউন্ডেশন টাঙ্গাইল আশেকপুর বস্তির প্রায় শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও ফিল্টার মাস্ক বিতরণ করেছে।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ বৃহস্পতিবার সকালে এ খাদ্য সামগ্রী সুবিধা বঞ্চিত মানুষদের হাতে তুলে দেন। এ সময় ফাউন্ডেশনের সদস্য ও স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি বন্ধে যারা কাজ করতে পারছেন না সেইসব দিনমজুর ও দুস্থ পরিবারে মাঝে ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি ডাল, ১  কেজি পিয়াজ, ৫০০ গ্রাম লবণ, ২৫০ গ্রাম কাঁচামরিচ ও ২ পিস সাবান দেয়া হয়েছে। এছাড়া শিশুদের জন্য ফাউন্ডেশন করোনা সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন জেলায় সাধারণ মানুষকে সচেতন করেছে, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে। এছাড়া দুস্থ, অসহায় ও দিনমজুরদের মাঝে ৫০০ ফিল্টার মাস্ক বিতরণ করেছে।

বিজ্ঞাপন

ফাউন্ডেশনের ঢাকা রংপুর, রাজবাড়ী, টাঙ্গাইল টিম বিভিন্ন এলাকায় ড্রেনে, রাস্তায় ও যানবাহনে জীবাণুনাশক স্প্রে করেছে। ঢাকা টিম দুস্থ মানুষ ও দিনমজুর যারা কাজ পাচ্ছেন না তাদের ১০ দিনের বাজার করে দিয়েছে। রাজবাড়ী টিম প্রতিদিন শতাধিক ছিন্নমূল মানুষের খাবারের ব্যবস্থা করছে। টাঙ্গাইল টিম প্রায় ৩০০ দুস্থ পরিবারের বাজার করে দেয়ার উদ্যোগ হাতে নিয়েছে। সহায়তা হিসেবে ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল, ৫০০ গ্রাম লবণ, সাবান, ডিটারজেন্ট পাউডার দেয়া হচ্ছে।

এছাড়া আরো কয়েকটি জেলায় কার্যক্রমের প্রস্তুতি নেয়া হয়েছে। রাস্তায় থাকা প্রাণীদের খাবারের ব্যবস্থাও নেয়া হয়েছে। ফাউন্ডেশনের সেচ্ছাসেবীরা যে কোন দুর্যোগে সরকারের পাশাপাশি জনগণের সেবার জন্য প্রস্তুত রয়েছে বলে জানান প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ।