চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রেই প্রাণ হারালো প্রায় ৫০ হাজার মানুষ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রেই প্রাণ হারিয়েছেন প্রায় ৫০ হাজার মানুষ। বৃহস্পতিবার একদিনেই দেশটিতে এই ভাইরাসে ৩,১৭৬ জনের মৃত্যু হয়। এমন তথ্য দিয়েছে জন্স হপকিন্স ইউনিভার্সিটি।

এই নিয়ে দেশটিতে মোট ৪৯ হাজার ৮৪৫ জন প্রাণ হারিয়েছে। বিশ্বে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট নিশ্চিত আক্রান্তের সংখ্যা ৮৬৬,৬৪৬ জন। যেটা আগের দিনের থেকে বেড়েছে ২৬,৯৭১ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তবে নমুনা পরীক্ষার সংখ্যা কম হওয়ায় ধারণা করা হচ্ছে দেশটিতে আক্রান্তের সংখ্যা আরো বেশি। গত সপ্তাহে দুইদিন যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড পাওয়া যায়। বৃহস্পতিবার ৪,৫৯১ জন আর শুক্রবার ৩,৮৫৬ জন। তার পরে গতকাল বৃহস্পতিবারই সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড সেখানে।

বিজ্ঞাপন

তবে এই পরিস্থিতির মধ্যেও যুক্তরাষ্ট্রের বেশ কিছু রাজ্য যেমন জর্জিয়া ও টেক্সাসে লকডাউন তুলে নিয়ে পুনরায় কিছু ব্যবসা খোলার পরিকল্পনা করা হচ্ছে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। পরে বিশ্বব্যাপী সেটা মহামারী রূপ ধারণ করে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, বর্তমানে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ছাড়িয়েছে। আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৯০ হাজারেরও বেশি মানুষ।