চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ব্রাজিলে একদিনেই ৩১ হাজার আক্রান্ত

মহামারি করোনাভাইরাসের কেন্দ্র হয়ে উঠেছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৮৯০ জন। আর মারা গেছেন ১ হাজার ৪৯২ জন। এতে করে টানা দ্বিতীয় দিনের মতো আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গেলো ব্রাজিল।

ওয়াল্ডোমিটার বলছে, সব মিলিয়ে ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ৬ লাখ ১৫ হাজার ৮৭০ জন। আর মোট মৃত্যুর সংখ্যা ৩৪ হাজার ৩৯ জন। ব্রাজিল করোনা আক্রান্ত দেশগুলোর মধ্যে দ্বিতীয় অবস্থানে আছে। যুক্তরাষ্ট্র রয়েছে শীর্ষ স্থানে। অবশ্য যুক্তরাষ্ট্রের মোট করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা  ব্রাজিলের চেয়ে অনেক বেশি।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ২২ হাজার ২৬৮ জন, মারা গেছে ১ হাজার ৩১ জন। যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ২৪ হাজার ৫১ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ১৭৩ জন।

বিজ্ঞাপন

এছাড়াও গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃতের দিক থেকে ব্রাজিলের পরেই আছে মেক্সিকো। দেশটিতে মারা গেছেন ১ হাজার ৯২ জন, আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯১২ জন। ল্যাটিন আমেরিকার আরেক দেশ পেরুতে মারা গেছেন ১৩৭ জন। রাশিয়ায় মৃত্যু হয়েছে ১৬৯ জনের এবং যুক্তরাজ্যে ১৭৬ জন।

এশিয়ার দেশগুলোর মধ্যে টানা কয়েকদিনের মতো গত ২৪ ঘণ্টায়ও আক্রান্ত ও মৃতের দিক থেকে এগিয়ে ভারত। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮৮৯ জন। মারা গেছেন ২৭৫ জন।

এরই মধ্যে বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা মৃত্যু হয়েছে  ৩ লাখ ৯৩ হাজার ১২৭ জনের। ভাইরাস শনাক্ত হয়েছে ৬৫ লাখ ৯৭ হাজার ৭৬৩ জনের।

সারাবিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনাভাইরাস। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ লাখ ৬৯ হাজার ২৪৩ জন।