চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: বিশ্বব্যাপী ৬১ হাজার মানুষের জীবন সংকটাপন্ন

বিশ্বব্যাপী বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৪ লাখ ৮০ হাজার ৫১৭ জনে। এর মধ্যে গুরুতর সংকটাপন্ন অবস্থায় রয়েছেন ৬১ হাজার ৮০৮ জন রোগী, যা মোট আক্রান্তের মাত্র ১ শতাংশ। বাংলাদেশে বর্তমানে কোনও ধরনের সংকটাপন্ন রোগী নেই।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী ৩ কোটি ১৪ লাখ ৮০ হাজার ৫১৭ জন আক্রান্ত হয়েছ, মৃত্যুবরণ করেছেন ৯ লাখ ৬৯ হাজার ২৯০ জন (৪ শতাংশ)। আর সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৩১ লাখ ৯ হাজার ৫৯২ জন (৯৬ শতাংশ)।  বর্তমানে চিকিৎসাধীন রোগির সংখ্যা ৭৪ লাখ ১ হাজার ৬৩৫। এর মধ্যে মাঝামাঝি অবস্থায় ৭৩ লাখ ৩৯ হাজার ৮২৭ জন (৯৯ শতাংশ) এবং গুরুতর বা সংকটাপন্ন অবস্থায় ৬১ হাজার ৮০৮ জন।

বিজ্ঞাপন

করোনায় সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ও সংকটাপন্ন রোগীর দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৭০ লাখ ৪৬ হাজার ২১৬ জন, মৃত্যু হয়েছে ২ লাখ ৪ হাজার ৫০৬ জনের এবং গুরুতর অবস্থায় আছেন ১৪ হাজার ৪১ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভারতে মোট আক্রান্ত ৫৫ লাখ ৬০ হাজার ১০৫ জন, মারা গেছেন ৮৮ হাজার ৯৬৫ জন এবং গুরুতর অবস্থায় রয়েছেন ৮ হাজার ৯৪৪ জন।   ব্রাজিলে মোট আক্রান্ত ৪৫ লাখ ৬০ হাজার ৮৩ জন, মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ৩৫০ জন এবং গুরুতর অবস্থায় আছেন ৮ হাজার ৩১৮ জন।

ওয়ার্ল্ডোমিটার বলছে, মঙ্গলবার সকাল পর্যন্ত বাংলাদেশে ৩ লাখ ৫০ হাজার ৬২১ জন আক্রান্ত, ৪ হাজার ৭৭৯ জনের মৃত্যু হলেও গুরুতর বা সংকটাপন্ন কোনও রোগি নেই।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হয়েছে ২ লাখ ৩০ হাজার ৮৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ১৩৩ জনের।  এর মধ্যে ৭৪ হাজার ৪৯৩ জন আক্রান্ত ও ১ হাজার ৫৮ জনের মৃত্যু নিয়ে দৈনিক হিসাবে ভারত যথারীতি এগিয়ে আছে।