চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: বিশ্বব্যাপী শনাক্ত ও মৃত্যুর সংখ্যা হঠাৎ বাড়ছে

২৪ ঘণ্টায় মৃত্যু প্রায় ৭ হাজার

বিশ্বব্যাপী করোনায় বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে প্রায় ৭ হাজার জন এবং শনাক্ত হয়েছে ২ লাখ ৭১ হাজার ৪০৬ জন।

বিশেষজ্ঞরা ধারণা করছেন, জুনের শেষের নাগাদ করোনার প্রকোপ কিছুটা কমে আসলেও সারাবিশ্বে আগস্টে বাড়তে শুরু করেছে করোনা রোগী। যুক্তরাষ্ট্র, ব্রাজিলে শনাক্তের সংখ্যা কমতে শুরু করলেও বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃত্যু সংখ্যা ঊর্ধ্বমুখী। তার সাথে যুক্ত হয়েছে ভারত। দেশটিতে গড়ে ৩ শতাংশ হারে মানুষ করোনায় প্রাণ হারাচ্ছে।

বিজ্ঞাপন

নতুন দেশের মধ্যে করোনায় মৃত্যু সংখ্যা বাড়ছে – সাউথ আফ্রিকা, কলম্বিয়া, ইরান, পেরু, মেক্সিকো, আর্জেন্টিনায়।

বিজ্ঞাপন

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে। দেশটিতে মৃত্যু ১ হাজার ৩২২ জন, আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৬৮৫জন। যুক্তরাষ্ট্রে মৃত্যু ১ হাজার ৩১১, আক্রান্ত  ৫৫ হাজার ১৪৮, ভারতে মৃত্যু ৯১৯, আক্রান্ত সর্বোচ্চ ৫৬ হাজার ৬৩৬ জন।

অন্যদিকে হঠাৎ করেই বেড়েছে মেক্সিকোর মৃত্যু সংখ্যা। ২৪ ঘণ্টায় মারা গেছে ৮৫৭ জন, আক্রান্ত ৬ হাজার ১৪৮ জন, কলম্বিয়ায় মৃত্যু ৩০৯, আক্রান্ত ১০ হাজার ৭৩৫, ইরানে মৃত্যু ১৮৫, আক্রান্ত ২ হাজার ৬৯৭ জন, পেরুতে ২২১ মৃত্যু, শনাক্ত রোগী ৭ হাজার ৭৩৪ জন, রাশিয়ায় মৃত্যু ১৩৯ জন, আক্রান্ত ৫ হাজার ২০৪ জন।

করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের এক কোটি ৮৯ লাখ ৭১ হাজার ৬৩৮ জন। তাদের মধ্যে বর্তমানে ৬১ লাখ ছয় হাজার ৫৯২ জন চিকিৎসাধীন এবং ৬৫ হাজার ৫১১ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ২১ লাখ ৫৬ হাজার ৩৮৭ জন সুস্থ হয়ে উঠেছে।