চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন

চট্টগ্রাম শহরে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।  আক্রান্ত ব্যক্তির বাসাসহ সেখানকার গলির ৬টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।  মহানগরীর আন্দরকিল্লাহস্থ জেনারেল হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন এ রোগীর নমুনা পরীক্ষা করে ফৌজদারহাট বিআইটিআইডি।  নমুনায় পজেটিভ আসে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন ও সিভিল সার্জন।

আক্রান্ত ব্যক্তিটির বয়স ৬৭বছর।  তিনি নগরীর চকবাজার থানাধীন দামপাড়া এক নম্বর গলিতে পরিবারের সাথে থাকেন।  তিনি বিদেশ ফেরত নয়, তবে বিদেশ ফেরত ব্যক্তির সংস্পর্শে এসেছিল বলে জানিয়েছেন সিভিল সার্জন।

Reneta June

রাতে পুলিশ দামপাড়া ১নং গলির আক্রান্ত ব্যক্তির বাসাসহ এ গলির ৬টি বাড়ি লকডাউন করেছে।  করোনা শনাক্ত হওয়ার বিষয়টি ছড়িয়ে পড়লে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং দামপাড়া এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম সিভিল সার্জন জানিয়েছেন, জেনারেল হাসপাতালের ২শ বেড আইসোলোশনের জন্য প্রস্তুত রাখা হয়েছে। সর্বশেষ কক্সাবাজার থেকে একজন এবং নগরীর দামপাড়া থেকে একজনসহ দুইজন রোগী করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি হন। এছাড়া চট্টগ্রামে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৮শ ৭১জন। 

২৫০শয্যা বিশিষ্ট এ হাসপাতালে আইসিইউ’র কোনো বেড নেই। তবে এ হাসপাতালে আইসিইউ সম্পন্ন ১০টি বেড চালুর কার্যক্রম শুরু করা হয়েছে শুক্রবার থেকে।

অপরদিকে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে প্রশাসন।  সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পুলিশ, সেনাবাহিনী, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপরতা চালিয়ে যাচ্ছেন।