চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: কানাডায় ঈদের জামাত হবে না

সব জল্পনা-কল্পনার অবসান করে অবশেষে কানাডার মুসলিম সম্প্রদায় একমত হয়েছে যে, এবার ঈদের কোন নামাজ জামাতে অনুষ্ঠিত হবে না।

কানাডায় প্রদত্ত স্বাস্থ্যবিধি মেনেই মুসলিম কাউন্সিল অফ ক্যালগেরি এবং বিএমআইসিসি এই সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

ক্যালগেরির সিনিয়র ইমাম শেখ জামাল হামমৌদ এক প্রশ্নের জবাবে বলেন, কানাডার বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির কথা চিন্তা করে মসজিদে অথবা ময়দানে এ বছর ঈদের জামাত না করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। তবে পরিস্থিতি পর্যবেক্ষণ করে জুন মাসে মসজিদে নামাজ পড়ার পরিকল্পনা আছে বলে তিনি জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিএমআইসিসির সভাপতি কাজী রহমান সুজা জানান, বৈশ্বিক মহামারীর এই দুর্যোগ মুহূর্তে স্বাস্থ্যবিধির কথা চিন্তা করেই এ বছর আমরা ঈদের নামাজ জামাতে একত্রিত হয়ে আদায় করব না। তবে তিনি বাড়িতে থেকে সবাইকে ঈদের নামাজ আদায়ের পরামর্শ দেন।

কানাডার অন্যান্য প্রভিন্সেও পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত হবার কোন খবর পাওয়া যায়নি।

ইতিমধ্যে কানাডার কিছু কিছু প্রদেশে লকডাউন শিথিল করা হয়েছে। কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে প্রতিদিন।করোনার বিস্তার ঠেকাতে কানাডা ও যুক্তরাষ্ট্রের সীমান্তে আরও ৩০ দিন কড়াকড়ি অবস্থা থাকবে।সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় অপ্রয়োজনীয় ভ্রমণে এই কড়াকড়ি আরোপ।

কানাডায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৩২৪ এবং মারা গেছে ৬ হাজার ১৫২ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছে ৪১ হাজার ৭১৫ জন।