চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রের পাশাপাশি মেক্সিকোতে বেড়েছে মৃত্যু

বিগত কয়েক মাস যাবত করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। একদিনেও সেখানে সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে। তবে এবার একদিনে মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থান উঠে এসেছে মেক্সিকো। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ১ হাজার ৫২ জন। যুক্তরাষ্ট্রে প্রাণ হারিয়েছে ৩ হাজার ৪৩৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, একদিনে যুক্তরাষ্ট্রে আক্রান্ত শনাক্ত হয়েছে ২ লাখ ২৮ হাজার মানুষ, আর মোট শনাক্ত ২ কোটি ৪ লাখ ছাড়িয়েছে। মেক্সিকোতে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে ১২ হাজার ৪০৫ জন, মোট আক্রান্ত শনাক্ত ১৪ লাখের বেশি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভারতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ২৪৪ জন। সেখানে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা ১ কোটি ২ লাখের বেশি আর মোট প্রাণ হারিয়েছে ১ লাখ ৪৯ হাজারের বেশি।

যুক্তরাজ্যে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৫ হাজার ৮৯২ জন আর প্রাণ হারিয়েছে ৯৬৪ জন। সেখানে মোট আক্রান্ত শনাক্ত ২৪ লাখ ৮৮ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ৭৩ হাজারের বেশি মানুষ।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ৮ কোটি ৩৭ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত আর প্রাণ হারিয়েছে ১৮ লাখ ২৪ হাজারেরও বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৫ কোটি ৯৩ লাখের বেশি মানুষ।

বিজ্ঞাপন