চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: আবারও একদিনে প্রায় ১১ হাজার মানুষের মৃত্যু

করোনাভাইরাসে একদিনে সারাবিশ্বে প্রাণ হারিয়েছে ১০ হাজার ৯৫৩ জন। আর একদিনে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮ হাজার ৬৩ জন আর প্রাণ হারিয়েছে ১ হাজার ৩শ ৬ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩২ লাখ ৪৮ হাজারের বেশি আর মোট প্রাণ হারিয়েছে ২ লাখ ৬৯ হাজারের বেশি।

বিজ্ঞাপন

প্রতিদিন আক্রান্তের সংখ্যা কম থাকলেও মৃতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ইটালি ও মেক্সিকোতে।  একদিনে মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে থাকা মেক্সিকোতে প্রাণ হারিয়েছে ৮৫৮ জন।  এনিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ১ লাখ ৩ হাজার ছাড়িয়েছে। মেক্সিকোতে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৭০ হাজারের বেশি।

ইটালিতে একদিনে প্রাণ হারিয়েছে ৮২২ জন। সেখানে মোট মৃতের সংখ্যা ৫২ হাজার ৮৫০।  একদিনে ২৯ হাজার আক্রান্তের মধ্য দিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দেড় লাখের বেশি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৯৩ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৩৫ হাজারের বেশি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ৬ কোটি ১২ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত আর প্রাণ হারিয়েছে ১৪ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ।