চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: আক্রান্ত লিভারপুল কিংবদন্তি

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন লিভারপুল কিংবদন্তি স্যার কেনি ডালগ্লিস। অলরেডদের ইতিহাসে সর্বকালের সেরাদের একজন সাবেক এ ফুটবলারকে বুধবার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেহে কোনো উপসর্গ না থাকলেও টেস্টে কোভিড-১৯ পজিটিভ হয়েছেন ডালগ্লিস। লিভারপুলের পক্ষে বিবৃতিতে বলা হয়েছে, তার জন্য অ্যান্টিবায়োটিকের প্রয়োজন।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়েছে, নির্ধারিত সময়ের চেয়েও লম্বা সময় ধরে পরিবার নিয়ে স্বেচ্ছায় আইসোলেশনে ছিলেন ডালগ্লিস। একইসঙ্গে সবাইকে সরকারের নির্দেশ মেনে চলার অনুরোধও করেছেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

১৯৭৭ সালে সেল্টিক থেকে লিভারপুলে যোগ দেন ডালগ্লিস। লিভারপুল ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলার বলা হয় তাকে। ৫১৫ ম্যাচে করেছেন ১৭২ গোল। অলরেডদের হয়ে জিতেছেন পাঁচ প্রিমিয়ার লিগ, তিন ইউরোপিয়ান লিগ ও চার লিগ কাপ শিরোপা। বর্ষসেরা হয়েছেন দুবার।

১৯৮৫ সালে একইসঙ্গে লিভারপুলের খেলোয়াড় ও কোচ হিসেবে ক্লাব ইতিহাসে একমাত্র লিগ ও লিগ কাপের ডাবলস জেতেন ডালগ্লিস। এরপর কোচ হিসেবে আরও দুবার লিগ ও একবার এফএ কাপ জিতেছেন।

১৯৮৯ সালে হিলসবোরো ট্র্যাজেডির পর লিভারপুল ক্যারিয়ারে ইতি টানতে হয়। সেই দুঃখের ভার সইতে না পেরে ১৯৯১ সালে পদত্যাগ করেন এ কিংবদন্তি। পরে ব্ল্যাকবার্ন রোভার্সের দায়িত্ব নিয়ে ক্লাবটিকে লিগ শিরোপা জিতিয়েছেন ১৯৯৫ সালে।