চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় প্রাণ হারানো দুই নার্সের পরিবারকে প্রধানমন্ত্রীর ৭৫ লাখ টাকা অনুদান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারানো দুজন নার্সের পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রত্যেককে ৩৭ লাখ ৫০ হাজার টাকা করে মোট ৭৫ লাখ টাকা ক্ষতিপূরণের মঞ্জুরি চেক হস্তান্তর করা হয়েছে।

নার্সিং ইনস্ট্রাক্টর রহিমা খাতুন গত ২ নভেম্বর ও নার্সিং ইনস্ট্রাক্টর মোছা: আমিনা খাতুন, গত ১২ নভেম্বর দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

বিজ্ঞাপন

দিনাজপুরের জাতীয় সংসদ কার্যালয়ে চেক হস্তান্তরের সময় হুইপ ইকবালুর রহিম বলেন, করোনাআক্রান্ত রোগীদের সেবা করতে গিয়ে যারা নিজেরাই আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে জাতি তাদের কখনো ভুলবেনা। করোনার এসব সম্মুখ যোদ্ধাদের পরিবারের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী যে প্রণোদনা ঘোষণা দিয়েছিলেন তা পর্যায়ক্রমে প্রত্যেক সেক্টরে বাস্তবায়ন শুরু হয়েছে।

এ ব্যয় চলতি ২০২০-২০২১ অর্থবছরের অর্থ বিভাগের বাজেটের অধীন করোনা (কোভিড-১৯) সংক্রান্ত স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় ক্ষতিপূরণে বিশেষ অনুদান খাতে বরাদ্দকৃত ৫০০ কোটি টাকা হতে নির্বাহ করা হবে। নার্সিং ইনস্ট্রাক্টর রহিমা খাতুনের স্বামী: মো: শাহাদাত হুসেন ও নার্সিং ইনস্ট্রাক্টর মোছা: আমিনা খাতুনের স্বামী: মো: জাহাংগীর আলম চেক গ্রহণ করেন।

বিজ্ঞাপন