চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: দেশে আইসিইউ বেড খালি ১৫০টি, ঢাকায় ৩৭

দেশে করোনা ডেডিকেটেড হাসপাতালে ১৫০টি আইসিইউ বেড খালি রয়েছে। রাজধানী ঢাকায় খালি আছে ৩৭টি এবং চট্টগ্রাম মহানগরীতে ১৮টি।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন: সারাদেশে করোনা ডেডিকেটেড হাসপাতালে সাধারণ বেডে রোগী ভর্তি হয়েছেন ৪ হাজার ২৮৯ জন এবং নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন ২৪০ জন। সাধারণ বেড খালি আছে ১০ হাজার ৩৬৫টি, তার মধ্যে ঢাকা মহানগরীতে ৪ হাজার ১১১টি। আইসিইউ বেড ভর্তি আছেন ২২৪ জন এবং খালি আছে ১৫০টি। ঢাকা মহানগরীতে আইসিইউ বেড খালি ৩৭টি এবং চট্টগ্রাম মহানগরীতে ১৮টি।

ডা. নাসিমা বলেন: ঢাকা মহানগরীতে সাধারণ শয্যায় ভর্তি আছেন ২ হাজার ১৯৪ জন এবং আইসিইউতে ভর্তি আছেন ১০৫ জন। চট্টগ্রাম মহানগরীতে সাধারণ শয্যায় ভর্তি আছেন ৩৩১ জন এবং আইসিইউতে ২১ জন। ঢাকা ও চট্টগ্রাম মহানগরের সাধারণ ও আইসিইউ শয্যা খালি আছে। হাসপাতালে তথ্যের জন্য যোগাযোগের নম্বর- ০১৩১৩৭৯১১৩০, ০১৩১৩৭৯১১৩৮-০১৩১৩৭৯১১৪০।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৩০৫ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৬৮৬ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৮১ হাজার ১২৯ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬২৮ জন। সব মিলেয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৮ হাজার ৩৪ জন।