চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কফিনে জিয়াউর রহমানের লাশ ছিলো না এটাই সত্য: প্রধানমন্ত্রী

কফিনে জিয়াউর রহমানের লাশ ছিলো না এটিই সত্য, জাতীয় সংসদে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদের সমাপনীতে দেওয়া ভাষণে সংসদ নেতা বলেন, সে সময়ের অনেকেই তার কাছে স্বীকার করেছেন কফিনে জিয়ার লাশ ছিলো না।

মাত্র সাত কার্যদিবস চলেছে একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে। অল্প সময়ের অধিবেশনে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ আইনও পাস হয়েছে। সমাপনী দিনে বাংলাদেশ জাতীয় আর্কাইভস বিল নিয়ে আলোচনায় আসে, স্বাধীনতা, মুক্তিযুদ্ধের ইতিহাস এবং সেখানে জিয়াউর রহমান প্রসঙ্গ। সংসদ নেতা ওই আলোচনার প্রসঙ্গ টেনে মুক্তিযুদ্ধে জিয়ার ভূমিকা এবং তার মরদেহ প্রসঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আগামীতে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো কংক্রিটের পিলার ও স্টিল ফ্রেমের করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ঘর ভেঙে যাওয়া নিয়ে তদন্ত চলছে, ব্যবস্থা নেওয়া হবে। আশ্রয়ণ প্রকল্পের ঘর কেন ভাঙলো, তা খুঁজে বের করতে দুর্নীতি দমন কমিশনকে তদন্ত চালিয়ে যেতে বলেছেন প্রধানমন্ত্রী।

ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী নিয়োগ, নতুন নতুন বিশেষায়িত হাসপাতাল নির্মাণ, তৃণমূলে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়াসহ এ খাতে উন্নয়ন চলছে বলেও সংসদে জানান সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।