চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদযাত্রা: শিমুলিয়া ঘাটে লঞ্চ ও স্পিডবোটে অতিরিক্ত যাত্রী পারাপার

দেশের দক্ষিণাঞ্চলের ২১টি জেলার প্রবেশমুখ শিমুলিয়া ঘাটে শনিবার সকাল থেকে ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। ফেরি, লঞ্চ আর স্পিডবোটে করে ঘরে ফিরছে হাজার হাজার মানুষ। এসময় লঞ্চ ও স্পিডবোটে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ছেড়ে যেতে দেখা গেছে।

এরপরেও ফেরিঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক যানবাহন যার মধ্যে ছোট গাড়ির সংখ্যাই বেশি। দীর্ঘ অপেক্ষায় দুর্ভোগে পড়েছেন ঘরফেরা মানুষ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অন্যদিকে সকাল সাড়ে ৭ টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়কে জেলার শ্রীনগর উপজেলার বেজগাও এলাকায় ঢাকা থেকে মাওয়াগামী গুনগুন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাঁদে পরে গেলে অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ।

শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক গিয়াসউদ্দিন পাটোয়ারি জানান, ১৮টি ফেরি দিয়ে যাত্রী ও যাত্রীবাহী পরিবহন পারাপার করা হচ্ছে, পণ্যবাহী যান পারাপার বন্ধ রয়েছে। তারপরেও ঘাট এলাকায় ৬ শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার লিমা আক্তার জানান, ঘরমুখো মানষের যাত্রা নির্বিঘ্ন করতে ঘাট এলাকায় ৬শ’ পুলিশসহ আনসার ও র‌্যাব নিয়োজিত রয়েছে।

Bellow Post-Green View