চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইন্টারনেট থেকে মিথিলা-ফাহমির ব্যক্তিগত ছবি সরাতে হাইকোর্টের নির্দেশ

অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও চিত্র পরিচালক ইফতেখার আহমেদ ফাহমির ব্যক্তিগত ছবি অবিলম্বে ইন্টারনেট থেকে সরানোর পদক্ষেপ নিতে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) কে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

জনস্বার্থে করা এক রিটের শুনানি নিয়ে রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ নির্দেশ দেন।

আদালত তার রুলে, সম্মতি ছাড়া অনলাইন মিডিয়া ও পোর্টালে এবং সোশ্যাল মিডিয়ায় কারো ব্যক্তির তথ্য ও ছবি প্রচার ও প্রকাশ নিয়ন্ত্রণে বিবাদীদের ব্যর্থতা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন।

বিজ্ঞাপন

রিটের বিবাদী স্বরাষ্ট্র সচিব, তথ্য মন্ত্রণালয়ের সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আজ আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু। গত ২৮ নভেম্বর এই আইনজীবী জনস্বার্থে হাইকোর্টে রিটটি করেন।

আজকের আদেশের বিষয়ে আইনজীবী ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘জনস্বার্থে আমার করা এক রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ইন্টারনেট থেকে মিথিলা-ফাহমির ব্যক্তিগত ছবি সরাতে হাইকোর্ট অন্তর্বর্তীকালীন নির্দেশ দিয়েছেন। এছাড়া আদালত ব্যক্তির তথ্য ও ছবি প্রচার ও প্রকাশ নিয়ন্ত্রণ বিষয়ে রুল জারি করেছেন।’

শেয়ার করুন: