চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইংল্যান্ডের জয়ে প্রথম ইনিংসটা আক্ষেপ হয়ে থাকল শ্রীলঙ্কার

প্রথম ইনিংসে দেড়শর আগেই গুটিয়ে যাওয়া কাল হল শ্রীলঙ্কার। ইংল্যান্ডের ৭ উইকেটের জয়ের টেস্টে পরে আর লড়াই করার মতো পুঁজি তুলতে পারেনি তারা। গলে তাই শেষ হাসি সফরকারীদের।

সোমবার নাটকীয় কিছু ঘটেনি। রোববার শেষবেলায় ইংলিশদের তিন ব্যাটসম্যানকে ঝটপট ফিরিয়ে লড়াইয়ের আভাস দিয়েছিল স্বাগতিকরা। কিন্তু তাদের হাতে যথেষ্ট পুঁজি ছিল না। সোমবার আর কোনো উইকেট না হারিয়েই নিরাপদে জয়ে নোঙর ফেলে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে ইংলিশ বোলারদের সম্মিলিত আক্রমণের মুখে মাত্র ১৩৫ রানে অলআউট হয়ে যায় লঙ্কানরা। নিজেদের প্রথম ইনিংসে নেমে অধিনায়ক জো রুটের ২২৮ রানে ৪২১-এ যেয়ে থামে ইংলিশরা।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে নেমে ভালোই করে শ্রীলঙ্কা। থিরিমান্নের ১১১ ও ম্যাথুজের ৭১ রানে ৩৫৯ পর্যন্ত যায়। লিড পায় ৭৩ রানের। সেটি ৩ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলেছে ইংল্যান্ড।

আগেরদিন জ্যাক ক্রাউলি ৮, ডম সিবলি ২ ও জো রুটকে ১ রানে ফিরিয়ে উত্তেজনা ছড়িয়েছিল শ্রীলঙ্কা। পরেরদিন সকালে জনি বেয়ারস্টো অপরাজিত ৩৫ ও ড্যান লরেন্স অপরাজিত ২১ রানে তাতে জল ঢেলে জয় তুলে ফেরেন।

ম্যাচসেরা হয়েছেন ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি তোলা রুট। সিরিজের দ্বিতীয় টেস্টে একই ভেন্যুতে ২২ জানুয়ারি থেকে মুখোমুখি হবে দুদল।