চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

‘আল্লাহর দলের’ বিভাগীয় নায়েবসহ গ্রেপ্তার ২

Nagod
Bkash July

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের বিভাগীয় নায়েবসহ ২ জনকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট। গ্রেপ্তারদের বিরুদ্ধে দিনাজপুর থানায় মামলা করা হয়েছে।

শনিবার দিনগত রাত ২:২০ মিনিটে দিনাজপুর জেলার কোতায়ালী থানার পুলহাট থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, আল্লাহর দলের বিভাগীয় নায়ক হিসাবে গাজিপুর ও নরসিংদী জেলার মো. আলী আকাশ (৩৬) ও মোঃ শাহাবুল ইসলাম ওরফে সাজু (৪০)।

তাদের কাছ থেকে চারটি মোবাইল ফোন এবং সাংগঠনিক কার্যক্রম পরিচালনার বিভিন্ন ধরণের প্রয়োজনীয় দলিলাদি ও অন্যান্য উগ্রপন্থি কাজগপত্র উদ্ধার করা হয়।

রোববার বিকালে এন্টি টেররিজম থেকে পাঠানো সংববাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আল্লাহর দলের কতিপয় সদস্য দেশের আইন-শৃঙ্খখলা পরিস্থিতি মারাত্মক অবনতি ও নাশকতা ঘটানোর উদ্দেশ্যে দিনাজপুর জেলার কোতায়ালী থানাধীন পৌরসভার পুলহাট কসবাস্থ সেন্ট ফিলিপস হাইস্কুল এর পূর্ব দিকে জনৈক আব্দুর রহমানের বাড়ীর ভিতর একত্রিত হয়ে গোপন বৈঠক করছিল। ওই সংবাদের ভিত্তিতে এটিইউ এর দলটি রাত অনুমান ০২:২০ ঘটিকায় অভিযান পরিচালনা করে মো. আলী আকাশ (৩৬) ও মো. শাহাবুল ইসলাম ওরফে সাজুকে (৪০) গ্রেপ্তার করে এটিইউ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘আল্লাহর দল’ এর পদাধিকারী সক্রিয় সদস্য। মো. আলী আকাশ (৩৬) আল্লাহর দলের বিভাগীয় নায়েব হিসাবে গাজিপুর ও নরসিংদী জেলার এবং মো. শাহাবুল ইসলাম ওরফে সাজু (৪০) আল্লাহর দলের সক্রিয় সদস্য হিসেবে দিনাজপুর জেলায় দায়িত্ব পালন করে আসছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আসামিরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” কে সমর্থন করে তাদের উগ্রবাদী কার্যক্রম চালিয়ে আসছিল। আসামিদের বিরুদ্ধে দিনাজপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা (নং-৪২) করা হয়েছ।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back