চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আম্পায়ার্স কল ইজ ফাইনাল, ডেড বল প্রসঙ্গে মাহমুদউল্লাহ

শের-ই-বাংলা স্টেডিয়ামে তখন পিনপতন নীরবতা। শেষ বলে পাকিস্তানের দরকার ২ রান। মাহমুদউল্লাহ রিয়াদের ডেলিভারির পর সরে যান মোহাম্মদ নওয়াজ। বল আঘাত হানে স্টাম্পে। জয়ের উদযাপনও শুরু করে দেয় অনেকে। কিন্তু ব্যাটারের আবেদনের পর ডেড বলের সংকেত দেন আম্পায়ার। ওই সিদ্ধান্তে মাঠে অসন্তুষ্ট দেখা গেছে বাংলাদেশ অধিনায়ককে। কথা বলেন আম্পায়ারের সঙ্গে।

শেষ বলে চার মেরে পাকিস্তানকে রোমাঞ্চকর জয় এনে দেন নওয়াজই। ম্যাচশেষে আম্পায়ারের সিদ্ধান্তকে সম্মান জানালেন মাহমুদউল্লাহ। টাইগার অধিনায়ক বলেন, ‘আম্পায়ারের সঙ্গে কথাবার্তা… জাস্ট আমি জিজ্ঞেস করছিলাম, কারণ ও(নওয়াজ) শেষ মুহূর্তে সরেছে। এই কারণে জিজ্ঞেস করছিলাম, এটা ঠিক বল নাকি, জাস্ট এটাই জানতে চাচ্ছিলাম এর বাইরে কিছু না। আম্পায়ার্স কল ইজ ফাইনাল এবং আম্পায়ারের সিদ্ধান্তকে আমরা সম্মান করি।’

বিজ্ঞাপন

ইনিংসের শেষ ওভারে ৮ রান দরকার ছিল পাকিস্তানের, হাতে ৮ উইকেট। বোলিংয়ের দায়িত্ব কাঁধে তুলে নেন মাহমুদউল্লাহ নিজে। তিন উইকেট তুলে নিয়ে আশা জাগালেও শেষ ডেলিভারিতে আটকে রাখতে পারেননি প্রতিপক্ষকে।

ওভারের প্রথম বলে ডটের পর টানা দুই বলে তিনি তুলে নেন সরফরাজ ও হায়দার আলির উইকেট। চতুর্থ বলে ইফতেখার এসে সোজা ব্যাটে মারেন বিশাল এক ছক্কা। পরের বলেই অবশ্য ক্যাচ তুলে দেন। শেষ বলে ২ রানের সমীকরণ। স্ট্রাইক প্রান্তে নওয়াজ। মাহমুদউল্লাহর ওই বলে পাকিস্তানি ব্যাটার কাভার ড্রাইভে মেরে দেন বাউন্ডারি। ৫ উইকেটের জয়ে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে ছাড়ে পাকিস্তান।

বিজ্ঞাপন