চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবরার হত্যাকাণ্ডের দায় সরকার নেবে না: ওবায়দুল কাদের

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার ঘটনায় সরকার বিব্রত হলেও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত গুটিকয়েকের দায়ভার সরকার নেবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

মঙ্গলবার সচিবালয়ের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন: বুয়েটের ঘটনায় সরকার বিব্রতকর অবস্থায় পড়েছে। এ জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের তো সবাই দায়ী নয়। গুটিকয়েকের দায়ভার সরকার নেবে না। বিবেকের দায়ে এই হত্যাকাণ্ডের ঘটনায় আমরা তড়িৎ উদ্যোগ নিয়েছি এবং জড়িতদের গ্রেফতার করছি। এ ঘটনায় দল এবং সরকারের ভাবমূর্তি নষ্ট হয়েছে বলে এ সময় মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধ হলেও সামগ্রিকভাবে ছাত্ররাজনীতি বন্ধের বিপক্ষে এসময় মত দিয়েছেন ক্ষমতাসীনদলের দ্বিতীয় সর্বোচ্চ সাংগঠনিক এ নেতা। তিনি বলছেন: ছাত্ররাজনীতি হচ্ছে মূল রাজনীতির রক্তবাহিত শিরা। ছাত্র রাজনীতি কেন বন্ধ করবো? আবরার হত্যার পর বুয়েটে ছাত্ররাজনীতি নিয়ে প্রশ্ন উঠেছে। প্রধানমন্ত্রী আগেই বলেছেন বুয়েট প্রশাসন চাইলে সেখানে ছাত্ররাজনীতি বন্ধ করতে পারে। এটা সামগ্রিক ছাত্ররাজনীতির বিষয় নয়।

আবরার ফাহাদ হত্যার পর বুয়েট শিক্ষার্থীরা যে দাবি দাওয়া দিয়েছিলো তা মেনে নেওয়া হয়েছে দাবি করে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। সেই সঙ্গে আবরার হত্যার পর বিএনপির ভূমিকার সমালোচনা করে বলেন: আবরার হত্যাকাণ্ড বিএনপির জন্য খুব বড় বিষয় নয়, তারা শুধু এটাকে সরকার বিরোধী ইস্যু হিসেবে ব্যবহার করেছে।

এসময় তিনি জানান, স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ১৬ ডিসেম্বর’২১ বাংলাদেশের প্রথম মেট্রোরেলের সম্পূর্ণ অংশ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের পরিকল্পনা রয়েছে সরকারের।

Bellow Post-Green View