চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আফগানিস্তান ম্যাচ নিয়ে সতর্ক বাংলাদেশ

সাউদাম্পটন থেকে: বিশ্বকাপে কেনিয়া, কানাডা, আয়ারল্যান্ডের সঙ্গে হারের তিক্ত অভিজ্ঞতা আছে বাংলাদেশের। সোমবার সাউদাম্পটনের রোজ বোলে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ। শক্তির বিচারে নিচের দিকের দল হলেও তাদেরকে নিয়ে বেশ সতর্ক থাকবে বাংলাদেশ।

শুক্রবার স্থানীয় সময় রাতে বাংলাদেশ দল নটিংহ্যাম ছেড়ে সাউদাম্পটন পৌঁছেছে। যাদের বিপক্ষে এখানে লড়াই, সেই আফগানরা পাঁচ ম্যাচ হারলেও বাংলাদেশের বিপক্ষে চাইবে অঘটন ঘটাতে!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তাইতো দলকে সর্তক করে দিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তার মতে, সামনের তিন ম্যাচ কিংবা সেমিফাইনালের কথা না ভেবে আগে আফগান-বাধা টপকানোর চিন্তা করাই হবে বাংলাদেশের জন্য ভালো।

‘আমার মনে হয় ধাপে ধাপে সামনে যাওয়াই উচিত। আমরা উইন্ডিজের বিপক্ষে ৩২২ রান তাড়া করে জেতায় আত্মবিশ্বাস চলে এসেছে প্রতিপক্ষ ৩৩০ করলেও জেতা সম্ভব। এটা নির্ভর করছে কী উইকটে খেলছেন তার উপর। অনেক উইকেটে ২৭০-২৭০ কঠিন হয়ে যায়। আমরা ভালোভাবে আগাচ্ছি।’

‘বাকি তিনটা ম্যাচ যদি এভাবে খেলে যাই, তিন ম্যাচের কথা চিন্তা না করে যদি আফগানিস্তানের বিপক্ষে জিততে পারি, আমাদের জন্য অনেক ভালো হবে। নেতিবাচক কিছু হলে বড় ধাক্কা পড়বে দলের উপর। আমরা এখন আফগানিস্তান ম্যাচ নিয়েই চিন্তা করছি।’ যোগ করেন আকরাম।

Bellow Post-Green View